রাজ্য

কলকাতা ও উঃ ২৪ পরগনায় ফের দৈনিক সংক্রমণ শতাধিক, মারণ ভাইরাসের বলি হয়েছেন ১২ জন

কলকাতা ও উঃ ২৪ পরগনায় ফের দৈনিক সংক্রমণ শতাধিক, মারণ ভাইরাসের বলি হয়েছেন ১২ জন - West Bengal News 24

মাত্র ২৪ ঘন্টাতেই উধাও স্বস্তি। ২৪ ঘন্টা আগেই কিছুটা স্বস্তি দিয়ে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ পাঁচশোর ঘরে নেমেছিল। কিন্তু গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসের সংক্রমণ ফের সাতশোর গণ্ডি ছাড়াল। একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭০৩ জন। দৈনিক সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুও বেড়েছে। গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসের বলি হয়েছেন ১২ জন। উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত করোনা বুলেটিনে জানানো হয়েছে, ‘গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩৫ হাজার ৯৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত ১ কোটি ৭৫ লক্ষ ৪১ হাজার ৫০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নয়া নমুনা পরীক্ষায় ৭০৩ জনের শরীরে প্রাণঘাতী ভাইরাস শনাক্ত হয়েছে।

যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৫৮ হাজার ১১৭ জনে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক ৯৫ শতাংশে। আর শনাক্তের এই হার স্বাস্থ্য বিশেষজ্ঞদের কপালে কিছুটা হলেও চিন্তার ভাঁজ ফেলেছে।’

আরও পড়ুন : জ্বর, শ্বাসকষ্ট নিয়ে শিলিগুড়ি হাসপাতালে ভর্তি ৭০ শিশু

স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, ‘দৈনিক সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুর হার-ও আগের দিনের তুলনায় ঊর্ধ্বমুখী। করোনায় আক্রান্ত হয়ে নতুন করে প্রাণ হারিয়েছেন ১২ জন। এ নিয়ে রাজ্যে প্রাণঘাতী ভাইরাসের মৃত্যুমিছিলে সামিল হলেন ১৮ হাজার ৫৯৯ জন। একদিনে সর্বাধিক মৃত্যু ঘটেছে উত্তর ২৪ পরগনায়। ওই জেলায় প্রাণ হারিয়েছেন ৫ জন। কলকাতায় মারা গিয়েছেন ৩ জন। এছাড়া কোচবিহার, জলপাইগুড়ি, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় একজন করে মারা গিয়েছেন।’

রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৭১৩ জন। এ নিয়ে করোনাকে জয় করলেন ১৫ লক্ষ ৩১ হাজার ৪৪৪ জন। সুস্থতার হার ৯৮ দশমিক ২৯ শতাংশ। একদিনে অ্যাকটিভ কেসের সংখ্যা কমেছে ২২টি। যার ফলে সক্রিয় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৭৪ জনে।

উত্তর ২৪ পরগনা ও কলকাতার করোনা পরিস্থিতি কিছুটা হলেও উদ্বেগ বাড়াচ্ছে। স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় বাংলাদেশ সীমান্ত লাগোয়া উত্তর ২৪ পরগনা জেলায় নতুন করে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩৮ জন। কলকাতায় আরও ১২৭ জনের শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

সূত্র: এই মুহুর্তে

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button