জাতীয়

ফের ৪০০ ছাড়াল দেশের দৈনিক মৃত্যু, ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়ে ৩০,৫৭০

India Corona Update : ফের ৪০০ ছাড়াল দেশের দৈনিক মৃত্যু, ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়ে ৩০,৫৭০ - West Bengal News 24

মাস ছয়েকের মধ্যেই করোনা নিয়ন্ত্রণে আসা শুরু করবে। এই মহামারী আমাদের প্রত্যাশা ছাপিয়ে ভয়ঙ্কর হয়েছে উঠেছে। কিন্তু আগামী কয়েক মাসে তা ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসবে। এমনটাই মনে করছেন ন্যাশনাল সেন্টার ফর ডিজিস কন্ট্রোলের ডিরেক্টর সুজিত সিং। শীর্ষ স্থানীয় এই গবেষকের মন্তব্যে আশার আলো দেখছে স্বাস্থ্যমন্ত্রক। তবে, একই দিনে দেশের দৈনিক করোনা আক্রান্তের পরিসংখ্যান চিন্তা বাড়াচ্ছে। বেশ কয়েকদিন পরে এদিন ফের দেশের দৈনিক সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৩০ হাজারের বেশি।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৩০ হাজার ৫৭০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় সামান্য বেশি। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৩৩ লক্ষ ৪৭ হাজার ৩২৫ জন।

আরও পড়ুন : তেলেঙ্গানায় ৬ বছরের শিশুকে ধর্ষণ ও খুন! ‘এনকাউন্টারে মারা হবে অভিযুক্তকে’, প্রকাশ্যেই প্রতিশ্রুতি দিলেন এই মন্ত্রী

একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪৩১ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটা বেশি। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৪৩ হাজার ৪২৮ জন। এর মধ্যে শুধু কেরলেই আক্রান্তের সংখ্যা ১৭ হাজারের বেশি। সেরাজ্যে মৃত্যুও হয়েছে ২০৮ জনের।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বাড়লেও স্বস্তি মিলেছে করোনার অ্যাকটিভ কেসে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৪২ হাজার ৯২৩ জন। যা আগের দিনের থেকে প্রায় হাজার নয়েক কম। ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ২৫ লক্ষ ৬০ হাজার ৪৭৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩৮ হাজারের বেশি মানুষ।

টিকাকরণের গতি বাড়িয়ে সংক্রমণ ঠেকানোর প্রয়াস জারি রয়েছে দেশজুড়ে। ৭৬ কোটি ৫৭ লক্ষেরও বেশি মানুষ এখন ভ্যাকসিনের আওতায়। যার মধ্যে গতকালই টিকা পেয়েছেন প্রায় সাড়ে ৬৪ লক্ষের বেশি নাগরিক। শুক্রবার অর্থাৎ প্রধানমন্ত্রীর জন্মদিন দেশে টিকাকরণে রেকর্ড গড়ার টার্গেট নিয়েছে কেন্দ্র।

সূত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button