রাজনীতিরাজ্য

ভবানীপুরে ভোটের আগে বিস্ফোরক অধীর, কড়া ভাষায় আক্রমণ মমতাকে

শুক্রবার ভবানীপুরে (Bhawanipur) প্রচারে গিয়ে বিজেপি আক্রমণ করতে গিয়ে এক পংক্তিতে ফেলে সিপিএম ও কংগ্রেসকেও আক্রমণ করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তাঁর দলের নেতাদের বিরুদ্ধে সিবিআই তদন্ত প্রসঙ্গে মমতার প্রশ্ন, বিজেপি শাসিত সরকার কেন কংগ্রেস নেতৃত্বকে কাঠগড়ায় তোলেনি? মমতার এই কটাক্ষে প্রশ্ন উঠছে বিরোধী ঐক্য নিয়ে। এবার আরও এক ধাপ এগিয়ে তৃণমূল নেত্রীকে পাল্টা আক্রমণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Chowdhury)।

শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতাকে উদ্দেশ্য করে অধীরের খোঁচা, “আমাদের পিছনে ইডি, সিবিআই লাগাতে হলে আগে কয়লা চোর, বালি চোর হতে হবে। গরু পাচারকারী হতে হবে। চেষ্টা করে দেখব। দিদির সঙ্গে লড়তে গিয়ে ইডি, সিবিআই আমাদের যেন তাড়া করে তার জন্য গরু পাচার করা যায় কিনা দেখতে হবে। কয়লা পাচার করা যায় কিনা দেখতে হবে। চাকরি দিয়ে টাকা খাওয়া যায় কিনা দেখতে হবে। পঞ্চায়েতে টাকা খাওয়া যায় কিনা দেখতে হবে।”

আরও পড়ুন : ভাঙড়ে জল নিকাশি নিয়ে বিবাদ, গুলি-বোমাবাজি, গ্রেফতার তৃণমূল নেতা সহ ৬

উল্লেখ্য শুক্রবার মমতার মন্তব্য ছিল, “সিপিএম বাংলায় কত বছর রাজনীতি করেছে? ৩৪ বছর। কত অন্যায় করেছে? ওদের বিরুদ্ধে সিবিআই মামলা করেছে? কিছু বলেনি। শুধু চিদাম্বরমের গায়ে হাত দিয়েছে। কিন্তু কংগ্রেসের মাথার গায়ে হাত দেয়নি।” যার প্রেক্ষিতে শনিবার কংগ্রেসের লোকসভার নেতা অধীরের খোঁচা, “দিদি এই সব শিখিয়েছেন তাঁর দলের লোকজনকে। তাই ইডি- সিবিআই তার দলের লোকজনকে খুঁজছেন।

দিদি আমাদের ব্যবস্থা করে দিন। কারণ, পুলিশ আপনার, কয়লা চুরি গরু করতে গেলে পুলিশ লাগবে, পুলিশকে একটু আমাদের সঙ্গে বসিয়ে দিন। যেমন আপনার নেতাদের সঙ্গে বসিয়ে দেন, তার পর না হয় আমরা গরু পাচার করার চেষ্টা করব। তার পর না হয় আপনার কথামতো ইডি সিবিআই আমাদেরও তাড়া করবে।”

আরও পড়ুন : ‘মৃতদেহ নিয়ে রাজনীতি করা কে শিখিয়েছে?’ তোপ দিলীপের

অধীরের আরও মন্তব্য, “ইডি সিবিআই আপনার (পড়ুন মমতা) এখন বন্ধু। আপনাকে ইডি সিবিআই কিছু করেনি। যেদিন থেকে ভাইপোকে ডাকল সেই দিন থেকে আপনার খারাপ লাগল। আপনার ভাইপোকে কেন ডাকলো? কারণটা এটাই, লাইনে না চললে বিপদ। তার পর দিন থেকে আপনি কংগ্রেসকে গালাগালি করতে শুরু করলেন। মোদীর কাছে সুপারি নিয়ে নিলেন। কংগ্রেসকে গালাগালি দাও। কংগ্রেসের বিরোধিতা করো। সাতখুন তোমার মাফ।”

উল্লেখ্য, এদিন তৃণমূলের মুখপত্র জাগো বাংলা-তে আবার কংগ্রেসকে নরমে-গরমে আক্রমণ করা হয়েছে। যা নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতির প্রতিক্রিয়া, “দিদি আপনি বুকে হাত দিয়ে বলুন মোদীর সঙ্গে আপনার সমঝোতা হয়নি? আপনার সঙ্গে যদি সমঝোতা না হত তাহলে এই মুহূর্তে যখন সারা ভারতবর্ষের ১৯ রাজনৈতিক বিরোধী দল এক জায়গায় সঙ্ঘবদ্ধ হচ্ছে, সেই সময় আপনি সেই বিরোধী ঐক্যকে ভাঙার জন্য মোদীর কাছে সুপারি নিয়ে নেমেছেন। আপনার সঙ্গে মোদীর গট-আপ গেম চলছে।”

সূত্রঃ টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button