ক্রিকেট

IPL-এ হ্যাটট্রিক! নজির গড়ে আইপিএলের ইতিহাসে নাম লেখালেন হর্ষল প্যাটেল, দেখুন সেই ভাইরাল ভিডিও

Harshal Patel : IPL-এ হ্যাটট্রিক! নজির গড়ে আইপিএলের ইতিহাসে নাম লেখালেন হর্ষল প্যাটেল, দেখুন সেই ভাইরাল ভিডিও - West Bengal News 24

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) জোরে বোলার হর্ষল প্যাটেল (Harshal Patel) রবিবার রেকর্ডের ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে শানদার হ্যাটট্রিক করেছেন। তাঁর কামাল বোলিংয়ের সুবাদে বিরাট কোহলি অধিনায়কত্বের দল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ১৪ মরশুমের (IPL 2021) ৩৯ তম ম্যাচে ৫৪ রানে জয় হাসিল করল।

আরসিবি-র এই জোরে বোলার ১৭ তম ওভারে লাগাতার তিন বলে তিন উইকেট নেন। প্রথমে হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড ও তারপর রাহুল চাহারকে আউট করে দেন। দেখে নিন সেই হ্যাটট্রিক ভিডিও।

দুবাইতে খেলা এই টুর্নামেন্টে আরসিবি (RCB) নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৫ রান করে। জয়ের জন্য মুম্বইয়ের (Mumbai Indians) লক্ষ্য ছিল ১৬৬ রান , সেই রান তাড়া করতে নেমে ১১১ রানে অলআউট হয়ে যায় মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বই আইপিএলের (IPL 2021) দ্বিতীয়পর্বে এই নিয়ে টানা তিন নম্বর ম্যাচ হারল।

আরও পড়ুন : রুদ্ধশ্বাস থ্রিলারে শেষ হাসি ধোনির, টানটান ম্যাচে নাইটদের হারিয়ে বাজিমাত ধোনির চেন্নাইয়ের

পাশাপাশি গোটা মরশুমে এটা তাদের ষষ্ঠ হার। এদিকে এদিনের জয়ের ফলে আরসিবি প্লেঅফে নিজেদের জায়গা দখলের দিকে আরও একটি মজবুত পা রাখল। তাদের এখন ১২ পয়েন্ট, তারা রয়েছে পয়েন্ট টেবলের ৩ নম্বর স্থানে। অন্যদিকে লাগাতার হারের জেরে মুম্বই ইন্ডিয়ান্স ৭ নম্বরে নেমে গেল।

প্যাটেল (Harshal Patel) দ্বিতীয় ইনিংসের ১৭ তম ওভারে হার্দিক পান্ডিয়াকে নিশানা করেন। তিনি শুরুতেই একটি কাটার দেন যাকে বিরাট কোহলি ক্যাচ করে নেন। তিনি আবার কাটার দেন, যা পোলার্ড ফ্লিক ছুঁয়ে স্টাম্পে লেগে যায়। এরপর রাহুল চাহার এলবিডাব্লু হয়ে যান। হর্ষল প্যাটেল আইপিএলে হ্যাটট্রিক করা ১৭ তম বোলার হলেন।

আইপিএলে হ্যাটট্রিক করার এটা ২০ তম সুযোগ ছিল। শেষ হ্যাটট্রিক রাজস্থান রয়্যালসের শ্রেয়স গোপাল ২০১৯ মরশপমে আরসিবি-র বিরুদ্ধে নিয়েছিল। অভিজ্ঞ লেগস্পিনার অমিত মিশ্র আইপিএলে সবচেয়েবেশি হ্যাটট্রিক করেছেন। তিনি তিনবার হ্যাটট্রিক করেছেন। তাঁর ঠিক পিছনেই রয়েছেন যুবরাজ সিং। তিনি দু বার হ্যাটট্রিক করেছেন আইপিএলে। এদিনের ম্যাচে ৩.১ ওভারে ১৭ রান দিয়ে ৪ উইকেট নেন হর্ষল প্যাটেল।

সূত্র: নিউজ ১৮

আরও পড়ুন ::

Back to top button