রাজনীতিরাজ্য

‘ওরা চলে গিয়েছে, স্বভাবটা যায়নি’, বাম-কংগ্রেসকে খোঁচা দিলীপ ঘোষের

Dilip Ghosh : ‘ওরা চলে গিয়েছে, স্বভাবটা যায়নি’, বাম-কংগ্রেসকে খোঁচা দিলীপ ঘোষের - West Bengal News 24

বনধের সংস্কৃতি এনে পশ্চিমবঙ্গের অনেক ক্ষতি হয়েছে, দেশেরও অনেক ক্ষতি করার চেষ্টা হয়েছে। সোমবার ভারত বনধ প্রসঙ্গে বিরোধীদের এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সোমবার দেশ জুড়ে বনধের ডাক দিয়েছে সংযুক্ত কিসান মোর্চা (Samyukta Kisan Morcha)।

কৃষি আইন (Farm Law) প্রত্যাহারের দাবিতে যে আন্দোলন চলছে, সেই দাবি নিয়েই এ দিন বনধের ডাক দেওয়া হয়েছে। সেই বনধে সমর্থন রয়েছে বাম-কংগ্রেসের। তাই বিরোধীদের কটাক্ষ করে এ দিন দিলীপ ঘোষ বলেন, ‘ওরা চলে গিয়েছে, স্বভাবটা যায়নি।’

সোমবার প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ ঘোষ জানান বনধের কথা ভুলেই গিয়েছিলেন তিনি। সংবাদমাধ্যমে শুনে সে কথা মনে পড়েছে। তিনি বলেন, ‘ওরা চলে গিয়েছে, স্বভাবটা যায়নি। এই বনধের সংস্কৃতি এনে পশ্চিমবঙ্গের অনেক ক্ষতি হয়েছে, দেশেরও অনেক ক্ষতি করার চেষ্টা হয়েছে।’

বাংলাতেও জায়গায় জায়গায় বনধের প্রভাব দেখা যাচ্ছে। বিভিন্ন এলাকায় জনজীবন স্বাভাবিক থাকলেও কোথাও কোথাও পরিবহনের ক্ষেত্রে প্রভাব পড়েছে। সকাল থেকেই আলিপুরদুয়ারে বোঝা যাচ্ছে বনধের প্রভাব। সকালে সরকারি বাস চালু হলেও, তা বন্ধ করে দেয় বনধ সমর্থনকারীরা।

আরও পড়ুন : কৃষি আইনের প্রতিবাদে চলছে ভারত বনধ, মিশ্র প্রভাব একাধিক জেলায়

বেসরকারি যানবাহন চলাচলও সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে সেখানে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জায়গাতেও একই ছবি। কোথাও কোথাও ট্রেন অবরোধ করা হয়েছে। সকালেই গোঘাটে আরামবাগ-মেদিনীপুর রাজ্য সড়ক ও আরামবাগ শহরে আরামবাগ-কলকাতা রাজ্য সড়কে অবরোধে বসেন বাম নেতা ও কর্মীরা।

অন্যদিকে, আজই দিল্লি যাচ্ছেন দিলীপ ঘোষ। তাঁর সঙ্গে থাকবেন রাজ্য বিজেপির নব নির্বাচিত সভাপতি সুকান্ত মজুমদারও। বাংলার রাজনীতি নিয়ে আলোচনার জন্যই দিল্লি যাচ্ছেন বলে জানিয়েছেন দিলীপ ঘোষ। তিনি জানান, ভোট পরবর্তী হিংসা নিয়ে দিল্লির বিজেপি নেতৃত্বের সঙ্গে আগেই কথা হয়েছে তাঁদের। এবার আগামিদিনে রাজ্যে বিজেপি কোন পথে এগোবে, সেই নিয়ে কথা বলতেই এই জরুরি তলব বলে মনে করছেন তিনি। সোমবারই দিল্লি উড়ে যাবেন দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার।

তবে এ দিনই ভবানীপুরে শেষবেলারে প্রচারে চমক দিতে চায় বিজেপি। আট ওয়ার্ডের ভবানীপুরে ৮০ জন নেতাকে নামানো হচ্ছে শেষ বেলার প্রচারে। এদিন প্রথম অর্ধের প্রচারে থাকবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দীনেশ ত্রিবেদী, দিলীপ ঘোষ, অর্জুন সিং, দেবশ্রী চৌধুরী, সুভাষ সরকার, জ্যোতির্ময় সিং মাহাতো, রূপা গাঙ্গুলি, স্বপন দাশগুপ্ত, সৌমিত্র খাঁ, বঙ্কিমচন্দ্র ঘোষ, অগ্নিমিত্রা পাল, অশোক দিন্দা, অশোক কীর্তনিয়া, অনির্বাণ গঙ্গোপাধ্যায়, ভারতী ঘোষ ও বিমান ঘোষ।

সূত্র: টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button