জাতীয়

ভুল লাইনে দাঁড়ানোর খেসারত, করোনা টিকার বদলে নার্স দিল জলাতঙ্কের টিকা!

ভুল লাইনে দাঁড়ানোর খেসারত, করোনা টিকার বদলে নার্স দিল জলাতঙ্কের টিকা! - West Bengal News 24
প্রতীকী ছবি

কোভিড টিকার (Covid Vaccine) বদলে দেওয়া হল জলাতঙ্ক রোগের টিকা (Anti-Rabies Vaccine)। মহারাষ্ট্রের (Maharashtra) থানের একটি টিকা কেন্দ্রের ঘটনা। অভিযোগ আসতেই থানের কালওয়া হাসপাতালের সঙ্গে যুক্ত এক চিকিত্‍সক ও এক নার্সকে সাময়িক সাসপেন্ড করা হয়েছে। প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন, সোমবার রাজকুমার যাদব নামে এক ব্যক্তি কোভিডের টিকা নিতে যান। কোভিশিল্ড টিকার বদলে তাঁকে জলাতঙ্ক রোগের টিকা দেওয়া হয়। সাসপেন্ড হওয়া চিকিত্‍সক ও নার্স ওই টিকা কেন্দ্রের দায়িত্বে ছিলেন।

আরও পড়ুন : জল্পনায় সিলমোহর! রাহুল গান্ধীর হাত ধরলেন কানহাইয়া কুমার, মোদীর সামনে নয়া চ্যালেঞ্জ!

থানে পৌর নিগমের পৌর কমিশনার সন্দীপ মালভি জানিয়েছেন, রাজকুমার টিকা কেন্দ্রে যাওয়ার পর চিকিত্‍সক রাখি তাওড়ে তাঁকে কোনও কিছু জিজ্ঞাসা না করে, কাগজ না দেখেই লাইনে দাঁড়িয়ে পড়তে বলেন। সেই লাইনে অন্য যারা দাঁড়িয়ে ছিলেন, তাঁদের জলাতঙ্কের টিকা দেওয়া হচ্ছিল। ফলে রাজকুমারকেও সেটিই দেওয়া হয়। নার্স কীর্তি পোপেরে রাজকুমারকে জলাতঙ্কের টিকা দেন কোনও কিছু জিজ্ঞাসা না করেই। এরপরই অসুস্থ হয়ে পড়েন রাজকুমার।

প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন, রাজকুমারের স্বাস্থ্যের অবস্থা এখন স্থিতিশীল। জলাতঙ্ক টিকার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। গোটা ঘটনা সামনে আসতেই চিকিত্‍সক ও নার্সকে সাময়িক সাসপেন্ড করা হয়েছে।

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button