জাতীয়

বাপুর আদর্শ বিশ্বজুড়ে প্রতিটি প্রজন্মকে প্রেরণা দিয়ে চলেছে, গান্ধীজির জন্মদিবসে শ্রদ্ধা জানালেন মোদি

মহাত্মা গাঁধীকে (mahatma gandhi) শ্রদ্ধা জানালেন নরেন্দ্র মোদী (narendra modi)। জাতির পিতার ১৫২-তম জন্মবার্ষিকীতে তাঁকে স্মরণ করে ট্যুইটে প্রধানমন্ত্রী জানিয়েছেন, বাপুর জীবন ও আদর্শ দেশের প্রতিটি প্রজন্মকে অনুপ্রাণিত করে চলেছে। গাঁধী জয়ন্তীতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে তাঁর মহান নীতি কেন আজও দুনিয়াব্যাপী প্রাসঙ্গিক (relevance), অগনিত মানুষকে শক্তি দেয়, তারও উল্লেখ করেন মোদী।

তিনি লেখেন, জাতির পিতা মহাত্মা গাঁধীর জন্মবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা (humble tribute) তাঁকে। পূজ্য বাপুর জীবন, আদর্শ কর্তব্য পালনের পথে দেশের প্রত্যেক প্রজন্মকে প্রাণিত করে চলেছে।

গাঁধী জয়ন্তীর প্রাক্কালে প্রধানমন্ত্রী উদ্দীপনার সঙ্গে বাপু জয়ন্তী পালনে সবাইকে খাদির সামগ্রী কেনার আবেদন করেছিলেন। ৮১ তম মন কী বাত-এ গত রবিবার স্বচ্ছ পরিবেশ তৈরির আন্দোলনে গাঁধীর অবদানের কথাও বলেছিলেন। প্রধানমন্ত্রী বলেছিলেন, মহাত্মা গাঁধী স্বাধীনতার স্বপ্নের সঙ্গে স্বচ্ছতাকে যুক্ত করেছিলেন। উনি ছিলেন স্বচ্ছতার প্রবক্তা। স্বচ্ছতাকে গণ আন্দোলনে পরিণত করেছিলেন।

আরও পড়ুন : নানা অভিজ্ঞতা ঝুলিতে, ভারতের নতুন বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী

আজ এতগুলি দশক বাদে নতুন ভারতের স্বপ্নের সঙ্গে ফের জুড়ে গিয়েছে স্বচ্ছতার আন্দোলন। আজাদি কা অম্রুত মহোতিসবের উল্লেখ করে তিনি বলেন, দেশের ৭৫তম স্বাধীনতা পর্বে আমরা তৃপ্তির সঙ্গে বলতে পারি, স্বাধীনতা আন্দোলনে খাদিকে নিয়ে গর্ব জড়িয়ে ছিল, আজ আমাদের তরুণ প্রজন্ম সেই একই গৌরব দিচ্ছে খাদিকে। প্রধানমন্ত্রীর পাশাপাশি গাঁধীকে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুও।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button