রাজ্য

বিদায় বৃষ্টি, সুখবর দিল হাওয়া অফিস, কলকাতার আকাশে ঝলমল করবে পুজোর মেঘ

বিদায় বৃষ্টি, সুখবর দিল হাওয়া অফিস, কলকাতার আকাশে ঝলমল করবে পুজোর মেঘ - West Bengal News 24

এবছর বর্ষার শুরু থেকেই দাপিয়ে ব্যাটিং করেছে বৃষ্টি (Rain)। কখনও ঘূর্ণিঝড় কখনও নিম্নচাপে একেবারে জেরবার হয়েছে বাংলার (Bengal) উত্তর থেকে দক্ষিণ। তবে আকাশে বাতাসে পুজোর বাদ্যি বেজে গেছে। বেজেছে বর্ষা বিদায়ের ঘণ্টাও। সুখবর নিয়ে হাজির হয়েছে আলিপুরের হাওয়া অফিস। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে খুব শিগগিরই বাংলা থেকে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু বিদায় নিচ্ছে।

৬ অক্টোবর বুধবার থেকেই আনুষ্ঠানিকভাবে বিদায় নেবে বর্ষা, জানিয়েছে হাওয়া অফিস। অর্থাত্‍ পুজোর আগেই আকাশে ঝলমলিয়ে উঠবে পুজোর মেঘ, মনে করা হচ্ছে তেমনটাই। চলতি সপ্তাহ থেকেই শুকনো হতে শুরু করবে আবহাওয়া। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আহ শনিবার কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে, রোদের দাপটও কম থাকবে না। কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন : জন্মজয়ন্তীতে গান্ধীজিকে শ্রদ্ধা জানিয়ে টুইট, ফের রাজ্য সরকারকে নিশানা ধনকড়ের

তাপমাত্রা থাকবে স্বাভাবিকের উপর। তবে দক্ষিণের আকাশ ফর্সা হতে শুরু করলেও আবার ভাসতে পারে উত্তরবঙ্গ। আজ শনিবার উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আলিপুর। পাশাপাশি বিহারে প্রবল বৃষ্টির ফলে দক্ষিণবঙ্গের কিছু জেলায় প্লাবনের আশঙ্কাও থাকছে। পশ্চিম ভারতের উপকূলে তৈরি হয়েছে দুর্যোগের ঘনঘটা। ঘূর্ণিঝড় শাহিন এই মুহূর্তে অবস্থান করছে উত্তর আরব সাগরে।

এটি ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে আরও শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে। পাকিস্তানের মাকরান উপকূলে আঘাত হেনে এটি আবার ঘুরে যাবে ওমানের দিকে। ভারতে এর সরাসরি প্রভাব না পড়ার সম্ভাবনাই বেশি।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button