রাজনীতিরাজ্য

৬ রাউন্ডেই ভবানীপুরে ২৩,৫০০ ভোটে এগিয়ে মমতা

নজরে ভবানীপুর উপনির্বাচনের ফল (Bhabanipur By Election Result 2021)। মুখ্যমন্ত্রীর পদে থাকা মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য এই ভোট বিশেষ গুরুত্বপর্ণ। অন্যদিকে মমতার বিরুদ্ধে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস। অন্যদিকে সামসেরগঞ্জ ও জঙ্গিপুরেরও ভোটের ফল আজ। কোন দিকে যাচ্ছে ফলাফল, নজর রাখুন লাইভে।

প্রথম রাউন্ডে মমতা বন্দ্যোপাধ্যায়ের পেয়েছেন ৩,৬৮০টি ভোট। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ৮৮১ টি ভোট। সিপিএম প্রার্থী সঞ্জীব বিশ্বাস পেয়েছেন মাত্র ৮৫টি ভোট। এমনটাই জানা যাচ্ছে নির্বাচন কমিশন সূত্রে। তৃতীয় রাউন্ডের গণনা শেষে ৪ হাজার ৬০০ ভোট। তৃতীয় রাউন্ডের শেষে মমতা পেয়েছেন ৯,৯৭৪টি ভোট। অন্যদিকে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা পেয়েছেন ৩,৮২৮ ভোট।

আরও পড়ুন : ‘জেতার আগেই বড় বড় কথা বলছে ওরা , ফল ঘোষণা হলেই বোঝা যাবে’, কটাক্ষ দিলীপের

আর সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস পেয়েছেন ২৫০টি ভোট। প্রথম ও দ্বিতীয় রাউন্ডে যথাক্রমে মমতা পান ৩,৬৮০ এবং ৫,৩৩৩ টি ভোট। তৃতীয় রাউন্ডের শেষে দেখা গেল এক লাফে অনেকটাই এগিয়ে গিয়েছেন তিনি। প্রতিদ্বন্দ্বীরা কার্যত ধারেকাছেই নেই তাঁর। চতুর্থ রাউন্ডে দেখা গেল ব্যবধান আরও বেড়েছে। ১২, ৪৩৫ ভোটে এগিয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ষষ্ঠ রাউন্ডে ২৩,৫০০ ভোটে এগিয়ে মমতা।

কোন রাউন্ডে কে কত?

প্রতি রাউন্ডে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভোটের মার্জিন। চতুর্থ রাউন্ডে দেখা গেল প্রায় দ্বিগুণ হয়েছে ব্যবধান। ১২, ৪৩৫ ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় রাউন্ডের শেষে মমতা পেয়েছেন ৯৯৭৪টি ভোট। অন্যদিকে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা পেয়েছেন ৩৮২৮ ভোট। আর সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস পেয়েছেন ২৫০ টি ভোট।

আরও পড়ুন : ‘‌৫০ থেকে ৮০ হাজার ভোটে জিতছেন মমতা ব্যানার্জি’‌, ভবিষ্যত্‍বাণী ফিরহাদ হাকিমের

প্রথম ও দ্বিতীয় রাউন্ডে যথাক্রমে মমতা পান ৩,৬৮০ এবং ৫,৩৩৩ টি ভোট। তৃতীয় রাউন্ডের শেষে দেখা গেল এক লাফে অনেকটাই এগিয়ে গিয়েছেন তিনি। পেয়েছেন ৯,৯৭৪টি ভোট। আর চতুর্থ রাউন্ডে মমতা পেয়েছেন ১৬ হাজার ৩৯৭টি ভোট।

এদিকে প্রথম রাউন্ডে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা পান মাত্র ৮৮১ টি ভোট। পরে অবশ্য ব্যবধান কমান তিনি। দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ রাউন্ডে প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ২,৯৫৬, ৩,৮২৮ এবং ৩,৯৬২টি ভোট।

সূত্র: টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button