রাজ্য

অমিতের বৈঠকে ডাকা হল পাহাড়ের MP-MLA-দের! ডাক না পেয়ে চাপে গুরুং-অনীতরা

পাহাড়ের স্থায়ী রাজনৈতিক সমাধান নিয়ে দিল্লিতে বৈঠক ডাকলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আগামী ১২ অক্টোবর এই বৈঠকটি হবে দিল্লির নর্থ ব্লকে। বিকেল ৪ টের সময় বৈঠকটি শুরু হবে, এমনটাই খবর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে।

গোর্খাদের বিভিন্ন ইস্যু এবং সমস্যা নিয়ে আলোচনা হবে বৈঠকে। উক্ত বৈঠকে উপস্থিত থাকার জন্য রাজ্যকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এর পাশাপাশি পাহাড় নিয়ে নির্বাচনী ইস্তাহারে বিজেপি যা যা উল্লেখ করেছিল তা নিয়ে বৈঠকে আলোচনা হবে, এমনটাই জানাচ্ছেন জিনএলএফের মুখপাত্র ওয়াই লামা। তবে বৈঠকটি দ্বিপাক্ষিক নাকি ত্রিপাক্ষিক তা নিয়ে স্পষ্ট করে কিছু বলছেন না কেউ, ফলে বৈঠক নিয়ে ধোঁয়াশা বাড়ছে রাজনৈতিক মহলে।

আরও পড়ুন : পুজোর মুখে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম! দেখে নিন কলকাতায় কত হল রান্নার গ্যাসের দাম

বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তাকে। বৈঠকে যোগ দেওয়ার জন্যে আমন্ত্রণ জানানো হয়েছে দার্জিলিংয়ের বিধায়ক নীরজ জিম্বাকে।

বৈঠকে থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে জিএনএলএফের সভাপতি মন ঘিসিংকেও।

পাহাড় নিয়ে বৈঠক হচ্ছে অথচ ডাকা হল না মোর্চা নেতা বিমল গুরুংকে। বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি অনীত থাপাকেও। অনীত থাপা ঘনিষ্ঠ কালিম্পংয়ের বিধায়ক রুদেন লেপচাকেও এখনও পর্যন্ত আমন্ত্রণ জানানো হয়নি বৈঠকে। পাহাড়ের গোর্খাদের একটাই দাবি পৃথক রাজ্যের স্বীকৃতি দিতে হবে গোর্খাল্যান্ডকে। তা নিয়ে বৈঠকে আদৌ আলোচনা হবে কিনা এবিষয়ে সন্দিহান অনীত থাপা গোষ্ঠীর নেতা অমর লামা।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button