জাতীয়

জম্মু কাশ্মীরে অভিযান চলাকালীন জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন সেনার ৫ জওয়ান

Army Soldiers Killed : জম্মু কাশ্মীরে অভিযান চলাকালীন জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন সেনার ৫ জওয়ান - West Bengal News 24

দুর্গাপুজোর ষষ্ঠীতে খারাপ খবর। ফের জম্মু-কাশ্মীরে (Jammu And Kashmir) শহিদ ভারতীয় সেনার ৫ সদস্য (Army Soldiers Killed)। এক অফিসার-সহ ৪ জওয়ানের মৃত্যু হয়েছে বলে জানা িগয়েছে (Army Soldiers Killed)। সেনা সূত্রে খবর, সোমবার জম্মু-কাশ্মীরের পুঞ্চে (Jammu And Kashmir) জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় ভারতীয় সেনার।

এনকাউন্টারের সময় গুলি লেগে ৫ সেনার মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে একজন অফিসার ও ৪ জন জওয়ান রয়েছেন (Army Soldiers Killed)। সোমবার ভোরে অ্যান্টি-ইনসার্জেন্সি অপারেশন চালু করে ভারতীয় সেনা। খবর পাওয়া গিয়েছিল, সুরানকোটের কাছে ডেরা কি গলিতে লুকিয়ে রয়েছে জঙ্গিরা।

লুকিয়ে থাকা জঙ্গিদের কাছে বহু অস্ত্র রয়েছে বলে জানতে পেরেছিল ভারতীয় সেনা। এরপরই সেখানে অভিযান চালায় সেনা। তল্লাশি অভিযান চালানোর সময় ভারতীয় সেনার উপর গুলি চালায় জঙ্গিরা। ভারতীয় সেনার এক জুনিয়র কমিশনড অফিসার বা জেসিও এবং চার জওয়ানের গুলি লাগে। প্রত্যেকেরই মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে ভারতীয় সেনার তরফে। এখনও জঙ্গি ও সেনার গুলির লড়াই চলছে বলে জানা গিয়েছে। এলওসি পার করে পুঞ্চের ছামড়ের ফরেস্টের কাছে বহু জঙ্গির লুকিয়ে থাকার খবর রয়েছে সেনার কাছে।

আরও পড়ুন : গেরুয়া শিবিরে বিরাট ধাক্কা, পদ্ম ছেড়ে কংগ্রেস ফিরলেন মন্ত্রী, সঙ্গে বিধায়ক ছেলে

গত ৮ অক্টোবরই উপত্যকায় জঙ্গিহামলা হয়। জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) শ্রীনগরে একটি স্কুলের অধ্যক্ষ-সহ দুই শিক্ষককে খুন করার পর ওইদিন পুলিশের উপর হামলা হয় নাতিপোরায় (Srinagar Police in Natipora)। শ্রীনগর পুলিশের উপর হামলা চালানো হয় বলে জানা গিয়েছে। পুলিশের পাল্টা গুলিতে খতম করা হয় এক লস্কর-এ-তৈবা জঙ্গিকে (J&K LeT Militant Killed)।

আরও পড়ুন : বিশ্বকে একজোট করবে মহাকাশ, ইন্ডিয়ান স্পেস অ্যাসোসিয়েশনের উদ্বোধনে বললেন মোদি

শ্রীনগর পুলিশ সূত্রে খবর, জম জম হোটেল কমপ্লেক্সের কাছে শ্রীনগর পুলিশ ফোর্সের উপর হামলা চালানো হয় (J&K LeT Militant Killed)। এলাকায় নতুন করে সংঘর্ষের খবর পাওয়া গিয়েছিল এবং চরম আতঙ্ক ছড়ায়। এক জঙ্গি পালিয়ে যায় ওই দিনের অপারেশনে, তবে বিপুল পরিমাণে আগ্নোয়াস্ত্র উদ্ধার করে পুলিশ (J&K LeT Militant Killed)।

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে ট্যুইট করে বলা হয়, ‘শ্রীনগরের পুলিশের উপর জঙ্গিরা হামলা চালায়। পুলিশ পাল্টা হামলা করে। এনকাউন্টারের সময় এক জঙ্গিকে খতম করা হয়েছে। আরেকজন পালিয়ে গিয়েছে। প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহতের পরিচয় জানা গিয়েছে।’ পুলিশের দাবি, নিহত জঙ্গির নাম আকিব বাশির কুমার, শোপিয়ানের ট্রেনজের বাসিন্দা। লস্কর-এ-তৈবার সঙ্গে যোগ ছিল আকিবের।

সূত্র: নিউজ ১৮

আরও পড়ুন ::

Back to top button