জাতীয়

২৩১ দিনে দেশে সর্বনিম্ন করোনা সংক্রমণ, সুস্থতার হারেও রেকর্ড, টিকাকরণের সংখ্যা ছাড়াল ৯৮ কোটি

corona update in india : ২৩১ দিনে দেশে সর্বনিম্ন করোনা সংক্রমণ, সুস্থতার হারেও রেকর্ড, টিকাকরণের সংখ্যা ছাড়াল ৯৮ কোটি - West Bengal News 24

উৎসবের মরশুম কাটতে না কাটতেই দেশে করোনা (Coronavirus) সংক্রমণ আরও নিম্নমুখী। ২৩১ দিনে সর্বনিম্ন কোভিড সংক্রমণ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে মহামারীতে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৫৮। প্রাণ হারিয়েছেন ১৬৪ জন। মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করে একদিনে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা ১৯ হাজার ৪৭০। কমেছে অ্যাকটিভ কেসও। বিগত ২২৭ দিনের মধ্যে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা সর্বনিম্ন।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, দেশে অ্যাকটিভ (Active cases) করোনা রোগীর সংখ্যা ২ লক্ষের নিচে নেমে এসেছে। এই মুহূর্তে তা ১ লক্ষ ৮৩ হাজার ১১৮। গত ২২৭ দিনের মধ্যে সবচেয়ে কম। করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪০ লক্ষ ৯৪ হাজার ৩৭৩। সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৪ লক্ষ ৫৮ হাজার ৮০১ জন। সুস্থতার এই ঊর্ধ্বমুখী গ্রাফেই স্পষ্ট, ভারত করোনার বিরুদ্ধে যুদ্ধে ক্রমশই এগোচ্ছে। আর মারণ ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন দেশের মোট ৪ লক্ষ ৫২ হাজার ৪৫৪।

আরও পড়ুন : খুনের অপরাধে আজীবন কারাদণ্ড গুরমিত রাম রহিমের, একই সাজা চার সঙ্গীর

তৃতীয় ঢেউ রুখতে জোরকদমে টিকাকরণ চালাচ্ছে কেন্দ্র। ইতিমধ্যে ৯৮ কোটির বেশি মানুষ করোনা ভ্যাকসিন (Corona vaccine) পেয়েছেন। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত টিকাপ্রাপকের সংখ্যা ৯৮, ৬৭,৬৯,৪১১। এর পাশাপাশি তৃতীয় ঢেউ নিয়ে স্বস্তির খবর শুনিয়েছেন বিশেষজ্ঞরা। বলা হচ্ছে, অক্টোবর-নভেম্বর নাগাদ ফের শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ার আশঙ্কা ছিল করোনা ভাইরাসের তৃতীয় ঢেউয়ের। কিন্তু সেই আশঙ্কা ক্রমশই কমছে। তৃতীয় ধাক্কা ভারতের নাও আসতে পারে।

ভাইরোলজিস্টদের একাংশের মতে, আর তত প্রভাব নেই কোভিড-১৯’এর (COVID-19)। কড়া কোভিডবিধি জারিই এর অন্যতম কারণ বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে জোর দেওয়া হচ্ছে অ্য়ান্টিজেন টেস্টে। ফলে চলতি বছরের মধ্যে দেশের করোনা পরিস্থিতি আরও অনেকটাই ভাল বলে আশা সবমহলের।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button