রাজনীতিরাজ্য

ওয়ার্কিং কমিটির বৈঠকে দলের কৌশল ঠিক করবেন মুখ্যমন্ত্রী নিজেই

সোমবার দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে জাতীয় স্তরে তৃণমূলের অবস্থা ঘোষণা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তিনি ২১ জন সদস্যকে বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন। স্পিকার হিসাবে মমতা নিজেই বৈঠকে সভাপতিত্ব করবেন।সূত্রের মতে, তিনি সংসদের নেতা-কর্মীদের বিজেপির বিরুদ্ধে আগ্রাসন বাড়ানোর নির্দেশ দিতে পারেন।

এছাড়াও, কেন্দ্রে শাসক দলের বিরুদ্ধে দলের পরবর্তী কৌশল ঠিক করবেন তৃণমূল নেত্রী, তাই আজ ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকা হয়েছে।

সূত্রের খবর, তৃণমূল রাজ্যের কিছু নতুন নেতাও বৈঠকে যোগ দিতে পারেন। এদিকে আজ থেকে শুরু হয়েছে ৬ষ্ঠ শীতকালীন অধিবেশন, এই অধিবেশনে লোকসভা ও রাজ্যসভায় দলীয় এমপিদের ভূমিকা নিয়ে আলোচনা হতে পারে। এর পাশাপাশি প্যান-ইন্ডিয়া রাজনীতিতে দলের অবস্থানও ঠিক করবেন মমতা।

আরও পড়ুন: ভরা সভা থেকে শুভেন্দুকে কড়া আক্রমণ অখিলের

আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল জাতীয় স্তরে কংগ্রেস নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থান। সম্প্রতি দেখা গেছে মমতা নিজেকে সোনিয়া গান্ধীর দল থেকে দূরে সরিয়ে রেখেছেন।তৃণমূল নেত্রী মনে করেন যে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে কংগ্রেস মোটেও আক্রমণাত্মক নয়।

তাই দিল্লী সফরে তিনি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখাও করেননি। কংগ্রেসকে দূরে রেখে অন্য আঞ্চলিক দলগুলিকে সংগঠিত করার চেষ্টা করবে তৃণমূল? ওয়ার্কিং কমিটির বৈঠকে এই প্রশ্নের উত্তর চাওয়া হবে।

সুত্র: Press Card News

আরও পড়ুন ::

Back to top button