জাতীয়

মোদির টুইটার হ্যাক করে বিট কয়েন কেনার ঘোষণা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছে একটি হ্যাকার চক্র। শনিবার মধ্যরাতে হ্যাক করা অ্যাকাউন্ট থেকে লেখা হয়, ‘দেশে বৈধতা পাচ্ছে বিট কয়েন। সরকার বিট কয়েন কিনেছে। তা দেশবাসীর মধ্যে ভাগ করে দেওয়া হবে।’

আনন্দবাজারের খবরে বলা হয়, মোদির টুইটার অ্যাকাউন্টের সেই স্ক্রিনশট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এ নিয়ে নেটমাধ্যমে শুরু হয়ে যায় জোর গুঞ্জন। বিষয়টি জানার পর তড়িঘড়ি করে নামেন দেশটির সাইবার বিশেষজ্ঞরা। পরে অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা হয়।

আরও পড়ুন : ভোটে জিতলে প্রত্যেক গৃহকর্ত্রীকে মাসে ৫০০০, ‘গৃহলক্ষ্মী’ প্রকল্পের ঘোষণা তৃণমূলের

ভারতের পিএম কার্যালয় থেকে টুইট করে লেখা হয়, ‘অল্প সময়ের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা হয়। টুইটার কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এই সময়ের মধ্যে ওই অ্যাকাউন্ট থেকে যেসব টুইট করা হয়েছে, তাকে গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই।’

অ্যাকাউন্ট ফিরে পাওয়ার পর ওই সময়ের মধ্যে করা বেশিরভাগ টুইট মুছে দেওয়া হয়েছে। কিন্তু ততক্ষণে ওইসব টুইটের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। ‘হ্যাশট্যাগ হ্যাকড’-ও ট্রেন্ডিং হতে শুরু করে।

রবিবার সকাল পর্যন্ত মোদীর টুইটার হ্যাক করার পেছনে কারা জড়িত তাদের শনাক্ত করা যায়নি। তবে কর্তৃপক্ষের বরাতে তদন্ত চলছে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

আরও পড়ুন ::

Back to top button