রাজনীতিরাজ্য

লোকসভায় দাঁড়িয়ে ঝালদায় কাউন্সিলর খুনে সিবিআই তদন্তের দাবি অধীর চৌধুরীর

Adhir Ranjan Chowdhury : লোকসভায় দাঁড়িয়ে ঝালদায় কাউন্সিলর খুনে সিবিআই তদন্তের দাবি অধীর চৌধুরীর - West Bengal News 24

সম্প্রতি শেষ হওয়া দেশের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনে শোচনীয় হারের পর কংগ্রেস একেবারে কোণঠাসা। বিজেপি যেভাবে দেশজুড়ে মজবুত হয়েছে, তাতে বিরোধীরা এককাট্টা না হয়ে লড়লে ২০২৪ লোকসভা নির্বাচন একপেশে হতে চলেছে। রাজনৈতিক বিশেষজ্ঞরা এমন কথাই বলছেন। কিন্তু কংগ্রেস বুঝিয়ে দিল তারা তৃণমূলের সঙ্গে আপোসে যাচ্ছে। আজ, মঙ্গলবার লোকসভা মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে চলা সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন কংগ্রেস নেতা-সাংসদ অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury)।

আনিস খানের রহস্যজনক মৃত্যু থেকে ঝালদায় কংগ্রেস কাউন্সিলদের খুন- বাংলার পুলিশ-প্রশাসনকে কাঠগড়ায় তুললেন অধীর। বহরমপুরের সাংসদ লোকসভায় দাঁড়িয়ে মমতার বিরুদ্ধে স্বর বাড়িয়ে বললেন, রাজনীতির জন্য বাংলায় আর কোনও গণতন্ত্র নেই। আনিস খান ও কংগ্রেস কাউন্সিলরের হত্যা রহস্যে সিবিআই ও জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত দাবি করলেন অধীর।

আরও পড়ুন :: ঝাড়গ্রামে পুরপ্রধান পদে কবিতা ঘোষের নাম ঘোষণা

গোয়া বিধানসভা ভোটের ময়দানে নামার সময় কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগেছিলেন মমতা। সেই সময় গান্ধী পরিবারকে কংগ্রেসের ব্যর্থতার জন্যও দায়ি করেছিলেন দিদি। কিন্তু গোয়ায় ভোট কাছে আসতেই কংগ্রেসের সঙ্গে জোট গড়ার প্রস্তাব গিয়েছিল তৃণমূলের তরফে। তৃণমূলের সঙ্গে জোট করতে রাজি হয়নি কংগ্রেস।

উত্তরপ্রদেশ সহ চার রাজ্যে বিজেপি-র দারুণ জয়ের পর প্রভিডেন্ট ফান্ডে সুদের হার কমানো সহ কেন্দ্রের নানা ‘জনবিরোধী’ইস্যুতে বিরোধী দলগুলির একজোট হয়ে প্রতিবাদের ডাক দিয়েছেন মমতা। কিন্তু কংগ্রেস বুঝিয়ে দিল বাংলায় তারা মমতার বিরুদ্ধে সুর চড়িয়ে যাবে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button