জাতীয়

রাষ্ট্রপতিকে নিয়ে অখিলের মন্তব্যের নিন্দা করলেন নীতিশও

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Nitish Kumar : রাষ্ট্রপতিকে নিয়ে অখিলের মন্তব্যের নিন্দা করলেন নীতিশও - West Bengal News 24

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে অখিল গিরি যে কুরুচিকর মন্তব্য করেছেন, এবার তার নিন্দা করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও। রীতিমতো ধিক্কারের সুরে শনিবার পটনায় নীতীশ বলেন, ‘‘ভারতের রাষ্ট্রপতি সম্বন্ধে কেউ এমন মন্তব্য কী করে করতে পারেন! এটা দুর্ভাগ্যজনক এবং নিন্দনীয়।’’

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি নন্দীগ্রামে গিয়ে স্থানীয় বিধায়ক শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মন্তব্য করতে গিয়ে দেশের রাষ্ট্রপতি সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন অখিল। তা নিয়েই সংগঠিতভাবে রাজ্যজুড়ে প্রতিবাদ শুরু করে বিজেপি। অখিলের বিরুদ্ধে গর্জে উঠছেন বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রীরা।

কেন্দ্রীয় মহিলা এবং শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি অখিলকে আক্রমণ করতে গিয়ে টেনে এনেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘‘এখন কেন মমতা চুপ করে আছেন? এটা রাষ্ট্রপতির পদকে অপমান। মমতার চুপ থাকার অর্থ হল, রাষ্ট্রপতি এবং মহিলাদের সম্পর্কে তৃণমূল এমন মনোভাবই রাখে।’’

ঘটনার সূত্রপাত শুক্রবার নন্দীগ্রামে তৃণমূলের এক সভায়। সেখানে শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে অখিল গিরি অবমাননাকর মন্তব্য করেছেন বলে অভিযোগ উঠেছে। সেই ভিডিয়ো ফুটেজ প্রকাশ্যে এসেছে (ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪ ডিজিটাল তার সত্যতা যাচাই করেনি)।

সেখানে অখিলকে বলতে শোনা যাচ্ছে, ‘‘আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা?’’ তার এই মন্তব্যের পরেই রাজ্যের বিরোধীদলগুলি গর্জে ওঠে।

আরও পড়ুন ::

Back to top button