রাজ্য

মায়ের প্রয়াণে কর্তব্যে অবিচল, ‘সকলের শেখা উচিৎ’, মত শুভেন্দু অধিকারীর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

মায়ের প্রয়াণে কর্তব্যে অবিচল, 'সকলের শেখা উচিৎ', মত শুভেন্দু অধিকারীর

মায়ের প্রয়াণ সত্বেও কর্তব্যে অবিচল। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদি (Narendra Modi) সম্পর্কে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন, ‘প্রধানমন্ত্রীর (Prime Minister) কর্তব্যপরায়ণতা দেখে আমাদের প্রত্যেকেরই শেখা উচিত। পিতা মাতা জীবনের সবচেয়ে বড় সম্পদ। সেই অন্যতম বড় সম্পদের প্রয়াণের পর প্রাচীন রীতিনীতি ও সনাতনী সংস্কৃতি (Culture) মেনে শেষকৃত্য সম্পন্ন করার পরপরই বাংলার জন্য ভার্চুয়ালি বন্দে ভারত সহ একাধিক প্রকল্পের উদ্বোধনের মাধ্যমে প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদিজি (Narendra Modi) দায়িত্ববোধের প্রতি তাঁর যে নিষ্ঠা দেখালেন , তা সত্যিই শিক্ষণীয়।’

শুক্রবার প্রয়াত হন প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদির (Narendra Modi) মা হীরাবেন মোদি (Heeraben Modi) । হাওড়ার (Hawrah) অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা থাকলেও দিল্লি থেকে গুজরাতে ফিরে যান প্রধানমন্ত্রী (Prime Minister)। সেখান থেকে ভার্চুয়ালি সমস্ত সরকারি অনুষ্ঠানে যোগ দেন তিনি।

শুক্রবার ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী (Prime Minister) মোদি বলেন, “ভারতীয় রেলের (Indian Railways) বিকাশ ও আধুনিকীকরণে জোরদার কাজ করছে কেন্দ্রীয় সরকার। দেশ অমৃত মহোৎসব পালন করছে। বন্দেভারত এক্সপ্রেস (Vande Bharat Express) চালু হওয়ার কথা ছিল। আমরা সেই কাজ করলাম। জোকা থেকে তারাতলা মেট্রো তৈরি হয়ে গেল।”

রাজ্যের বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারি (Suvendu Adhikari) বলেন, “এই কর্তব্যপরায়ণতা প্রত্যেকেরই যাঁরা সরকার পরিচালনা করছেন , যাঁরা জনপ্রতিনিধি , দেশ গড়ার কারিগর , মন্ত্রী , আমলা সহ বিভিন্ন স্তরের মানুষদের নরেন্দ্র মোদিজিকে দেখে অনুসরণ করা উচিত। প্রবল শোকের মধ্যেও তিনি যেভাবে বাংলার উন্নয়নে সাথী হলেন , তার জন্য আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।”

বিরোধী দলনেতা বলেন, “আমি মনে করি, সমাজ ও দেশ গড়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী (Prime Minister) যে কর্তব্য পালনের মানসিকতার নজির সামনে আনলেন, তাতে প্রত্যেকের কাছেই কর্তব্য (Duty) পালনের মানসিকতা আরও বেশি জাগ্রত হবে।”

প্রসঙ্গত, হাওড়া (hawrah) স্টেশনে উপস্থিত থেকেই শুক্রবার কর্মসূচি পালনের কথা ছিল প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদির (Narendra Modi) । মায়ের মৃত্যুর পরই শুক্রবার সমস্ত অনুষ্ঠানে বদল আনা হয়। সকালে আহমেদাবাদে গিয়ে মা হীরাবেন মোদির (Heeraben Modi) শেষকৃত্য সম্পন্ন করে গান্ধিনগর থেকে ভার্চুয়ালি হাওড়া স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন সহ সমস্ত কর্মসূচি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

আরও পড়ুন ::

Back to top button