রাজ্য

২৩শেই অভিষেক ঘোষণা করে দিলেন ২৬ শে আরও বেশি আসন নিয়ে বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে চতুর্থ তৃণমূল সরকার প্রতিষ্ঠিত হবে

২৩শেই অভিষেক ঘোষণা করে দিলেন ২৬ শে আরও বেশি আসন নিয়ে বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে চতুর্থ তৃণমূল সরকার প্রতিষ্ঠিত হবে

পঞ্চায়েত নির্বাচনের ঢাকে এখনও কাঠি পড়ে নি। তার আগে ২৩ শেই ২৬ শের বিধানসভা ভোটে তৃণমূল কংগ্রেসর ভবিষ্যত্‍ কি হবে তা জানিয়ে দিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার কেতুগ্রামের জনসভা মঞ্চ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন,”২০২৬ শে আরো বেশী আসন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলার প্রতিষ্ঠিত হবে চতুর্থ তৃণমূল কংগ্রেস সরকার”।একই সঙ্গে দলের সেকেন্ড ইন কমান্ড জানিয়ে দেন,”ইডি আর সিবিআই কাচকলা করবে।

উত্তরবঙ্গ থেকে ‘নব জোয়ার’ কর্মসূচি শুরুর পর ১৮ দিনের মাথায় কেতুগ্রামের পৌছান অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন কেতুগ্রামের পাচুণ্ডির মাঠে অনুষ্ঠিত জনসভায় বক্তব্য রাখতে উঠে তিনি আগাগোড়াই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সুর চড়ান। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ২১শে বিজেপি হেরে গিয়ে অত্যাচার চরছে। বাংলার প্রাপ্য একশো দিনের কাজের টাকা আফাস যোজনার টাকা আটকে দিয়েছে। জোরজবস্তি বাংলার ১১ লক্ষ ৩৬ হাজার মানুষের একশো দিনের কাজের টাকা কেন্দ্র বন্ধ করে দিয়েছে।

একশো দিনের কাজে ৭৫০০ কোটি টাকা ও আবাস যোজনায় ৮ হাজার কোটি টাকা আটকে রেখেছে। এ ক্ষেত্রে রাজ্যের যে টাকা দেওয়ার আছে সেটা কাল বলবে কালই মমতা বন্দ্যোপাধ্যায় দিয়ে দিতে চায়। কিন্তু কেন্দ্র সদিচ্ছা দেখাচ্ছে না। কেন্দ্রের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে বাংলার মানুষকে গর্জে উঠতে হবে।একশো দিনের কাজের টাকা নিয়ে আমি আগামী দিনে আমি দিল্লির বুকে বৃহত্তর আন্দোলনে নামতে চাই। আগামী দিনে আমাদের লড়াই চলবে দিল্লির বুকে। একশো দিনের কাজের টাকা ও আবাস যোজনার টাকা দিল্লি থেকে ছিনিয়ে আনবেনই বলে অভিষেক বন্দ্যোপাধ্যায় ভরা জনসভা থেকে ঘোষনা করেন রাজ্য সরকার কতটা বাংলার মানুষের পাশে রয়েছে তার ব্যাখ্যা দিতে গিয়ে অভিষেক বন্দ্যেপাধ্যায় বলেন, দু’ছরে এই বর্ধমান জেলায় ১১ লক্ষ ৬৫ হাজার মায়েদের আমরা লক্ষ্মীর লক্ষ্মীর ভাণ্ডারদিয়েছি।

কেতুগ্রাম ব্লকে ২৫ হাজার মহিলা লক্ষ্মীর ভাণ্ডার পাচ্ছে। যতদিন রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আছে লক্ষ্মীর ভাণ্ডার চলবে। কেন্দ্র যতই টাকা আটকে রাখুক এই লক্ষীর চলবে। কারুর ক্ষনতা নেই লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করবে।এছাড়াও এই জেলায় ১৯ লক্ষ ৯৪ হাজার ছাত্র ছাত্রী ঐক্যশ্রীতে স্কলারশিপ পেয়েছে। ১৪ লক্ষ ৯৫ হাজার পরিবার স্বাস্থ্যসাথীর কার্ড পেয়েছে। এই জেলায় ৪৭ লক্ষ ৬৪ হাজার লোক বিনা মূল্যে প্রতি মাসে রেশধ পাচ্ছে। এ ছাড়াও ১৮ হাজার জন ‘জয় জোহার’,৭১ হাজায় জন ‘তপশিলী বন্ধু’, ৬ লক্ষ ৫৭ হাজার জন কাস্ট সার্টিফিকেট,আর ৪ লক্ষ ৭৩ হাজার মেয়ে কন্যাশ্রীতে আর্থিক সহায়তা পেয়েছে।

এইসব সহায়তা ছাড়াও এপ্রিল ২০২৩ পর্যন্ত ১ লক্ষ ২০ হাজার নহিলাকে বিধবা ভাতা দেওয়া হয়েছে। বাংলার তৃণমূল সরকার মানুষের জন্য এতকিছু করলেও কেন্দ্র শুধু টাকা বন্ধ করে দিচ্ছে। এর বিরুদ্ধেই সামনের পঞ্চায়েত ও আগামী লোকসভা ভোটে লড়াইয়ে নামার জন্য বর্ধমানের মানুষকে প্রস্তুত হবার অভিষেক বন্দ্যোপাধ্যায় আহ্বান জানান। একই সঙ্গে তিনি জানিয়েদেন প্রতি দু’মাস অন্তর অন্তর তিনি পূর্ব বর্ধমানে আসবেন। এর কারণ প্রসঙ্গে অভিষেক বলেন,”গত বিধানসভা নির্বানে একমাত্র পূর্ব বর্ধমানের মানুষ ১৬ আসনের সবকটিটেই তৃণমূলকে জিতিয়েছে। যেটা অন্য কোন জেলা পারেনি”।

এদিন কাটোয়ার জগদানন্দপুর রাধাগোবিন্দ মন্দিরে পুজো দেন অভিষেক বন্দ্যোপাধ্যায় মন্দিরে যাওয়ার আগে তিনি সেখানকার গ্রামের সাধারণ মানুষের সাথে হাত মেলান। কেতুগ্রামের পাঁচুন্দি জনসভার পর তিনি কাটোয়া বাসস্ট্যাণ্ডের নেতাজির মূর্তিতে মালা পরিয়ে শ্রদ্ধা জানান।

আরও পড়ুন ::

Back to top button