প্রযুক্তি

পৃথিবীর দিকে ধেয়ে আসছে আস্ত গ্রহাণু, একবার ধাক্কা মারলেই সব শেষ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

পৃথিবীর দিকে ধেয়ে আসছে আস্ত গ্রহাণু, একবার ধাক্কা মারলেই সব শেষ

সম্পূর্ণ বিশ্ব ব্রহ্মাণ্ডে এমন অনেক কিছুই প্রতিনিয়ত ঘটে, যার খোঁজ কেউই পায় না। তবুও সব কিছুর মধ্যেই বিজ্ঞানীরা অনেক কিছুর সন্ধান পান। তেমনই সৌরজগতে ঘটে চলা নানান কাণ্ডের উপর নজর রাখেন তাঁরা। কোটি কোটি বছর আগে গ্রহের তৈরি এই শিলাগুলি সৌরজগতে প্রদক্ষিণ করছে। বিগত কয়েকদিন ধরেই বিজ্ঞানীরা সতর্কতা জারি করছেন বিভিন্ন শিলা ও গ্রহাণুকে কেন্দ্র করে।

মহাকাশ সংস্থা NASA আবারও কতগুলি গ্রহাণুকে নিয়ে সতর্কতা জারি করেছে। গ্রহাণুগুলি আকারে ছোট হলেও অনেক সময় তাদের গতি অনেক বড় ক্ষতি করে দেয়। এই ধরনের গ্রহাণুগুলি যদি পৃথিবীর সঙ্গে ধাক্কা খায়, তাহলে তারা নিমেষে ধ্বংস করে দিতে পারে পৃথিবীকে। NASA-র মতে সেই সব গ্রহাণুগুলি ছুটে আসছে পৃথিবীর দিকে। এ জন্য সতর্কতা জারি করেছে নাসা।

সতর্কতার অর্থ হল, গ্রহাণুগুলি খুব দ্রুত গতিতে পৃথিবীর দিকে এগিয়ে আসছে। যে কোনও মুহূর্তে পৃথিবীতে আছড়ে পড়তে পারে। নাসার জেট প্রপালশন ল্যাবরেটরি 7.5 মিলিয়ন কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে গ্রহাণুগুলির সন্ধান পেয়েছে। ১৪ ই জুন , কোন গ্রহাণু আছড়ে পড়ার সতর্কতা জারি করেছে JPL ? সেগুলি কি সত্যিই পৃথিবীর কাছে হুমকি? এ বিষয়ে নাসা কী বলছে, আসুন জেনে নেই সম্পূর্ণ তথ্য।

আরও পড়ুন ::

Back to top button