রাজ্য

১০ বছরের মাইল ফলক, ফেলু মোদকের ১৪ কেজি সন্দেশ – ধনধান্য অডিটোরিয়ামে পালিত হবে কন্যাশ্রী দিবস

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Kanyashree Dibas 2023 : ১০ বছরের মাইল ফলক, ফেলু মোদকের ১৪ কেজি সন্দেশ – ধনধান্য অডিটোরিয়ামে পালিত হবে কন্যাশ্রী দিবস - West Bengal News 24

মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের মুকুটে নতুন পালক। আরও একবার নয়া রেকর্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের নারী শিক্ষা প্রসারকামী কন্যাশ্রী প্রকল্পের। ১০ বছরের মাইলফলক ছুঁয়ে ফেলল রাজ্য সরকারের এই প্রকল্প। নারী শিক্ষার হার বাড়াতে ২০১৩ সালে মমতা বন্দ্যোপাধ্যায় শুরু করেছিলেন ‘কন্যাশ্রী প্রকল্প’।

এদিকে কন্যাশ্রী প্রকল্পের সাফল্যে এক বিশালাকার সন্দেশ বানিয়ে অভিভূত করল কলকাতার নামী মিষ্টান্ন প্রস্তুতকারী, ফেলু মোদক। ‘কন্যাশ্রী ১০’ লেখা ১৪ কেজির সন্দেশ।

মমতা বন্দ্যোপাধ্যায় নিজেরই ডিজাইন করা এই সন্দেশ বানিয়ে তাক লাগিয়েছে ফেলু মোদক। আজ ১৪ অগাস্ট ধনধান্য অডিটোরিয়ামে পালিত হবে কন্যাশ্রী দিবস। সেখানেই প্রকল্পের ১০ বছর পূর্তি স্মারক একটি বই প্রকাশ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৩ সালে এই প্রকল্প শুরু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর কেটেছে দশটা বছর। নবান্ন সূত্রে খবর , প্রকল্প চালু হওয়ার পর স্কুলছুটের হার অনেক কমেছে।

সর্বশিক্ষা অভিযানের কাজ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রকল্প। এই দশ বছরে কতটা সফল ‘কন্যাশ্রী প্রকল্প’ ? ঠিক কত টাকা খরচ হয়েছে এই প্রকল্পে ? এই সব তুলে ধরা হয়েছে প্রকাশিত হতে চলা বইটিতে।

আরও পড়ুন ::

Back to top button