রাজনীতিরাজ্য

রাজ্য সভাপতি এবং সর্বভারতীয় সহ-সভাপতি পদ থেকে অপসারিত, দিলীপের মানভঞ্জনের চেষ্টায় শাহ?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Amit Shah and Dilip Ghosh : রাজ্য সভাপতি এবং সর্বভারতীয় সহ-সভাপতি পদ থেকে অপসারিত, দিলীপের মানভঞ্জনের চেষ্টায় শাহ? - West Bengal News 24

প্রথমে বঙ্গ বিজেপি রাজ্য সভাপতি পদ , তারপর সর্বভারতীয় সহ-সভাপতির পদ – সরিয়ে দেওয়া হয়েছে দিলীপ ঘোষ কে। পর পর দুটি পদ থেকে অপসারিত হয়ে শীর্ষ নেতৃত্বের ওপর কার্যত ক্ষুব্ধ এ রাজ্যের বিজেপি সাংসদ। এবার ডেমেজ কন্ট্রোলে দিলীপ ঘোষকে ডেকে পাঠালো কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব।

দিলীপ ঘোষের মানভঞ্জন এর চেষ্টা বিজেপির। এই কারণেই বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে সাক্ষাৎ করেন দিলীপ ঘোষ। ঠিক কি আলোচনা হয়েছে ? যদিও এই বিষয়ে এখনো মুখ খোলেননি স্বয়ং দিলীপ। যদিও বিজেপি সূত্রে খবর যে সকল রাজ্যগুলিতে আসন্ন বিধানসভা নির্বাচন সেই সমস্ত রাজ্যে প্রচারক হিসেবে পাঠানো হতে পারে এ রাজ্যের বিজেপি সাংসদকে।

বুধবারই বিজেপি-র কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে সভাপতিত্ব করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ বিজেপি-র এই কমিটিই নির্বাচনের জন্য দলের রণকৌশল এবং প্রার্থীদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়৷ কিন্তু নির্বাচনের দিন ঘোষণার এত আগে কেন হঠাৎ তড়িঘড়ি প্রার্থীদের নাম ঘোষণা করল বিজেপি ? উঠছে প্রশ্ন।

প্রসঙ্গত , মধ্যপ্রদেশ, ছত্তিশগড় বিধানসভা নির্বাচনের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি। ৯০ আসনের ছত্তিশগড় বিধানসভার ২১টি আসনের প্রার্থীদের নাম এ দিন বিজেপি ঘোষণা করে৷ অন্যদিকে, ২৩০ আসনের মধ্যপ্রদেশ বিধানসভার ৩৯টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে পদ্ম শিবির৷

আরও পড়ুন ::

Back to top button