সংগীত

৩০ বছর ধরে আগুন-গানে মাতিয়ে রেখেছেন, তিনি ক্যানসার আক্রান্ত নন – অকপট নচিকেতা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Nachiketa Chakraborty : ৩০ বছর ধরে আগুন-গানে মাতিয়ে রেখেছেন, তিনি ক্যানসার আক্রান্ত নন – অকপট নচিকেতা - West Bengal News 24

তাঁর ‘বৃদ্ধাশ্রম’ শুনে চোখ ভিজেছে বৃদ্ধের। তাঁকে নিয়ে রটনাও কম হয়নি। কিন্তু তিনি অপ্রতিরোধ্য। তিনি ‘আগুনপাখি’ – ৩০ বছর ধরে আগুন-গানে মাতিয়ে রেখেছেন দর্শকদের। তাঁর গান শুনে লাল ফিতে সাদা মোজার নীলাঞ্জনারা অনুভব করেছে প্রথম ভাললাগার অনুভূতি।

তবে আজ তিনিও রাজনীতির অংশ। শাসক দলের সঙ্গে তাঁর সখ্য সকলেরই জানা। তাঁকে নিয়েই বেশ কিছু বছর ধরেই রটনা তাঁর নাকি ক্যানসার হয়েছে। কন্ঠে প্রভাব পড়েছে ক্যানসারের।

সত্যি কি তাই ? নচিকেতা বলেন, “দাপিয়ে শো করছি। তার মধ্যে কারা রটিয়ে বেড়িয়েছে আমার নাকি ক্যান্সার হয়েছে। কোন কিছু হয়নি আমার। বলে বলে অসুস্থ করে দেবেন না”।

অভিনেতা ভীষণ বিরক্ত এহেন গুজবে। বেশ কয়েকমাস আগেও একটি অনুষ্ঠানে যাওয়ার আগেই শরীর খারাপ হয়ে যাওয়ায় সেটি ক্যানসেল করতে হয়। তারপরও নানা গুজব শোনা যায় চারপাশে। কিন্তু তিনি থামতে জানেন না। আজও স্টেজে উঠলে একের পর এক গানের অনুরোধ আসে দর্শকাসন থেকে।

ক্যান্সার তত্ত্ব খারিজ করেছেন গায়ক নচিকেতা। তাঁর পরিকল্পনা সুদূরপ্রসারী। মেয়ে ধানসিঁড়িও অনুসরণ করেছেন বাবার পথ। মঞ্চে গান গাইছেন তিনি।

শুধু বাংলা নয়, ইংরেজি গানের প্রতিও ঝোঁক রয়েছে তাঁর। নচিকেতা নব্বই দশকের প্রেমিকদের আইকন। এক নীলাঞ্জনার মাঝে হাজার প্রেমিকের মনের কথা বলে গিয়েছিলেন তিনি। তারপর অগুন্তিবার সমাজের নানা বিষয়ে গান লিখেছেন। আওয়াজ তুলেছেন নানা সময়ে।

আরও পড়ুন ::

Back to top button