রাজ্য

বন্দে ভারতে যান্ত্রিক ত্রুটি , বিকল্প ট্রেনে মালদহ গেলেন রাজ্যপাল

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

C. V. Ananda Bose : বন্দে ভারতে যান্ত্রিক ত্রুটি , বিকল্প ট্রেনে মালদহ গেলেন রাজ্যপাল - West Bengal News 24

দীর্ঘক্ষণ অপেক্ষা করে থাকলেও এল না বন্দে ভারত এক্সপ্রেস। বন্দে ভারতেই মালদহ যাওয়ার কথা ছিল রাজ্যপাল সি ভি আনন্দ বোসের। তিনিও এক ঘণ্টা অপেক্ষা করে বিকল্প ট্রেনেই যাত্রা করেন। মালদহের মৃত পরিযায়ী শ্রমিকদের পরিবারের সঙ্গে দেখা করতেই মালদহ যাচ্ছেন তিনি।

হাতে রয়েছে টিকিট , কিন্তু যাত্রীরা সঠিক সময় পৌঁছাতে পারলেন না গন্তব্যে। প্রায় এক ঘন্টা অপেক্ষার পর অবশেষে যে ট্রেনটি এলো সেটি কিন্তু বন্দে ভারত নয় , ঘটনার জেরে হাওড়া স্টেশনে রেল আধিকারিকদের সঙ্গে বাক বিতন্ডায় যাত্রীরা। যদিও রেলের দাবি বন্দে ভারতে যান্ত্রিক ত্রুটি মিলেছে , সেই ক্ষেত্রে যাত্রী সুরক্ষা সবচেয়ে আগে। বিকল্প ট্রেনটি যাতে দ্রুততর গতিতে চলে তার জন্য বিশেষ কিছু ব্যবস্থা করা হয়েছে রেলের তরফে। সে কারণেই ট্রেনটি পাঠাতে এক ঘণ্টা দেরী হয় বলেও জানিয়েছেন ডিআরএম।

রেলের তরফ থেকে জানানো হয়েছে , পরীক্ষার সময় দেখা গিয়েছে বন্দে ভারতের ইঞ্জিনের গিয়ার ফাংশনে কিছু সমস্যা হয়েছে। যান্ত্রিক ত্রুটি থাকাতেই বিকল্প হিসেবে এই স্পেশাল ট্রেন পাঠানো হয়েছে। রেলের আধিকারিকদের দাবি , বন্দে ভারতে যে সব সুযোগ সুবিধা রয়েছে , তার সবই পাওয়া যাবে এই ট্রেনে।

গতিও একই থাকবে বলে জানানো হয়েছে। সেমি হাই স্পিড ট্রেনের বদলে কেন অন্য ট্রেনে উঠতে হবে , সুযোগ সুবিধা ও পর্যাপ্ত নয় বলে দাবি রেল যাত্রীদের একাংশের। পানীয় জলও পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন যাত্রীরা। সকাল ৬ টা বন্দে ভারত ছাড়ার কথা ছিল , পরে বিকল্প ট্রেনটি সকাল ৭টায় হাওড়া স্টেশনের ৭ নম্বর প্লাটফর্ম ছাড়ে।

আরও পড়ুন ::

Back to top button