রাজ্য

সপ্তাহান্তে বাড়বে তাপমাত্রা ও আর্দ্রতাজনিত অস্বস্তি, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

West Bengal Weather Update : সপ্তাহান্তে বাড়বে তাপমাত্রা ও আর্দ্রতাজনিত অস্বস্তি, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি - West Bengal News 24

সপ্তাহান্তে বাড়বে তাপমাত্রা ও আর্দ্রতাজনিত অস্বস্তি , কমবে বৃষ্টি। বঙ্গোপসাগরে নিম্নচাপ রাজ্য থেকে অনেকটা সরে ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশ উপকূলে। নিম্নচাপ অক্ষরেখাও গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে সরে ওড়িশা ও ছত্তিশগড়ের উপর। তবে পরোক্ষ প্রভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বঙ্গে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায়। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া জেলাতে।

মৌসুমী অক্ষরেখার পশ্চিম অংশ হিমালয়ের পাদদেশ এলাকায় অবস্থান করছে। কয়েক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামীকাল বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ ও বিস্তৃতি কিছুটা বাড়বে দক্ষিণবঙ্গে। শুক্রবারের পর বৃষ্টির পরিমাণ অবশ্য কমবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামী কয়েক দিন একই রকম থাকবে তাপমাত্রা।

উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কম। উত্তরবঙ্গে আগামী কয়েক দিন বৃষ্টির পরিমাণ কম হবে। স্বাভাবিক বা তার নীচে থাকবে বর্ষার বৃষ্টির পরিমাণ। বৃহস্পতিবার থেকে উপরের দিকে জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে সামান্য দু-এক পশলা হালকা বৃষ্টি হবে। এর মধ্যে কোচবিহার ও আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা একটু বেশি।

আরও পড়ুন ::

Back to top button