ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম স্টেশনে থামল হাওড়া-বড়বিল জনশতাব্দী এক্সপ্রেস, চালকদের অভিনন্দন জানালেন সাংসদ

স্বপ্নীল মজুমদার

ঝাড়গ্রাম স্টেশনে থামল হাওড়া-বড়বিল জনশতাব্দী এক্সপ্রেস, চালকদের অভিনন্দন জানালেন সাংসদ

ঝাড়গ্রামবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হল। বুধবার থেকে ঝাড়গ্রাম স্টেশনে স্টপেজ দেওয়া শুরু করল হাওড়া-বড়বিল জনশতাব্দী এক্সপ্রেস।

এদিন সকাল ৮টা ২০ মিনিট নাগাদ ট্রেনটি ঝাড়গ্রাম স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে পৌঁছতে ট্রেনের চালক ও সহকারি চালককে মালা পরিয়ে হাতে ফুলের তোড়া ও মিষ্টির প্যাকেট দিয়ে অভিনন্দন জানান ঝাড়গ্রামের বিজেপি সাংসদ কুনার হেমব্রম।

ছিলেন খড়্গপুরের ডিআরএম কিষান রাম চৌধুরী সহ রেলের অন্যান্য আধিকারিকরা। সবুজ পতাকা দেখিয়ে ঝাড়গ্রাম স্টেশন থেকে বড়বিলের উদ্দেশ্যে ট্রেনটির আনুষ্ঠানিক রওনা শুরু করান সাংসদ কুনার ও রেলের কর্তারা। সাংসদ বলেন, আরও কয়েকটি দূরপাল্লার ট্রেনের ঝাড়গ্রামে স্টপেজ দেওয়ার জন্য রেলমন্ত্রীকে জানিয়েছি।

সাংসদ জানান, ঝাড়গ্রাম সহ এ রাজ্যের ৯৮টি রেল স্টেশনকে অমৃতভারত স্টেশনে উন্নীত করা হচ্ছে। ঝাড়গ্রাম স্টেশনেও ওই প্রকল্পের আওতায় অত্যাধুনিক পরিষেবার ব্যবস্থা করা হবে। প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে দিল্লি, মুম্বই ও পুরী গামী তিনটি এক্সপ্রেস ট্রেনের স্টপেজ দেওয়া হয়েছিল ঝাড়গ্রামে।

ভোটের পর সব ক’টি ট্রেনের স্টপেজ প্রত্যাহার করে নেওয়া হয়। এবার লোকসভা ভোটের আগে হাওড়া-বড়বিল জনশতাব্দী এক্সপ্রেসের স্টপেজ নিয়েও তাই প্রশ্ন তুলছেন যাত্রীদের একাংশ। তবে জনশতাব্দীর মত দ্রুতগামী ট্রেনের স্টপেজ মেলায় খুশি হয়েছেন ঝাড়গ্রামবাসী!

আরও পড়ুন ::

Back to top button