ঝাড়গ্রাম

ব্যবসা করুন, তবে রাস্তা জবরদখল করে নয়, পথে নেমে ব্যবসায়ী ও হকারদের উদ্দেশ্যে বার্তা তৃণমূল কাউন্সিলরের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ব্যবসা করুন, তবে রাস্তা জবরদখল করে নয়, পথে নেমে ব্যবসায়ী ও হকারদের উদ্দেশ্যে বার্তা তৃণমূল কাউন্সিলরের

রাজ্যের পুরসভা গুলির ভূমিকা নিয়ে সোমবারই নবান্নে অসন্তোষের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাস্তার জবরদখল সরিয়ে মানুষের চলার ফুটপাত করে দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার সকালে শহরের ১০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর তথা জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক অজিত মাহাতো পথে নেমে ব্যবসায়ীদের রাস্তা ও ফুটপাথ দখল করে ব্যবসা না করার আবেদন জানালেন।

এদিন শহরের সুভাষচক থেকে পাঁচমাথা পর্যন্ত রাস্তার দু’ধারে জবরদখল করে ব্যবসা করা দোকানদারদের উদ্দেশ্যে বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আপনাদের জানাচ্ছি, ব্যবসার স্বার্থে রাস্তা জুড়ে কিংবা ফুটপাত পুরোটা দখল করে পথচারীদের হাঁটাচলা ও যানবাহন চলাচলে বিঘ্ন ঘটাবেন না।

আপনাদের প্রতি সহমর্মিতা জানিয়ে বলছি, সরকারি জায়গায় অনধিকার জবরদখল আইন বিরুদ্ধ। আপনাদের জীবিকার ক্ষতি না করে যতটা সম্ভব রাস্তার জবরদখল সরিয়ে নেওয়ার আবেদন করা হচ্ছে।

আশা করি, ঝাড়গ্রাম শহরের উন্নয়নে আপনারা সহযোগিতা করবেন। ১০ নম্বর ওয়ার্ডটি শহরের গুরুত্বপূর্ণ এলাকা। শুধু ওই ওয়ার্ডেই নয়, শহরের প্রায় সব গুরুত্বপূর্ণ রাস্তার ধারে জবরদখল করে দোকান হয়ে গিয়েছে।

রাস্তার ধারে ঠেলাগাড়িতে বিক্রিবাটা হয়। রাস্তার উপর মাছ ও আনাজের বিক্রি হয়। এর ফলে যানজট হয়। পথচারীদের সমস্যাও হয়।

আরও পড়ুন ::

Back to top button