রাজ্য

কলকাতায় ফুটবল অ্যাকাডেমি গড়বে লা লিগা কর্তৃপক্ষ, আসবেন লিও মেসি – স্পেন সফরে ঐতিহাসিক সিদ্ধান্ত

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

কলকাতায় ফুটবল অ্যাকাডেমি গড়বে লা লিগা কর্তৃপক্ষ, আসবেন লিও মেসি - স্পেন সফরে ঐতিহাসিক সিদ্ধান্ত

কলকাতায় আসবেন লিওনেল মেসি। এমনটাই জানালেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। ইতিমধ্যে মাদ্রিদে লা লিগার কর্তাদের সঙ্গে বৈঠক হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

কলকাতায় একটি ফুটবল অ্যাকাডেমি গড়ে তুলবে লা লিগা কর্তৃপক্ষ। খুব দ্রুত লা লিগার কর্তারা কলকাতায় আসবেন। রাজ্যের তরফ থেকে সব রকম সাহায্য করা হবে। কোনও সমস্যা হবে না। বাংলার ফুটবলের উন্নয়নে একটি বিশ্বমানের ফুটবল অ্যাকাডেমি গড়ে উঠবে।

তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বলেন, “একটা ভাল খবর দিয়ে রাখি। লা লিগার ঝাপিয়ে পড়ছে বাংলার ফুটবলে। লিওনেল মেসি আসবেন কলকাতায়। লা লিগায় বৈঠকে জানিয়েছেন, কোথায় অ্যাকাডেমির জন্য স্টেডিয়াম দেওয়া হবে। সেখানে মেসিকেও নিয়ে যাওয়া হবে।

ফুটবলের পরিকাঠামো উন্নয়নে সমস্ত কাজ করা হবে। খেলোয়াড়দের পাশাপাশি বাংলার কোচেদেরও প্রশিক্ষণ দেওয়া হবে। আগামীকাল রিয়াল মাদ্রিদ দেখতে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে থাকবেন সৌরভ গঙ্গোপাধ্যায়।”

মাদ্রিদে বহুজাতিক গোষ্ঠীর সঙ্গে শিল্প ও লগ্নির বৈঠক অংশ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকের পরেই ট্যুইটবার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইটে মুখ্যমন্ত্রী জানালেন, “স্পেনের অন্যতম বড় টেক্সটাইল সংস্থা Tempe Grupo Inditex (Zara) এ রাজ্যে বিনিয়োগে উৎসাহী।

চলতি বছরে বড়দিনের আগেই এই সংস্থা উৎপাদন শুরু করতে পারে। Tempe এবং এর সহযোগী সংস্থাগুলির জন্য খুব ভাল জায়গায় ১০০ একরের জমি তুলে দেওয়া হতে পারে। সেই বিষয়েও প্রাথমিক আলোচনা হয়েছে। এই উদ্যোগ পশ্চিমবঙ্গের জন্য আরও ভাল দিক উন্মোচন করার ইঙ্গিত দেয়।”

আরও পড়ুন ::

Back to top button