রাজ্য

অধ্যক্ষকে অসম্মানের অভিযোগ, বিধানসভায় শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড শুভেন্দু

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Suvendu Adhikari : অধ্যক্ষকে অসম্মানের অভিযোগ, বিধানসভায় শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড শুভেন্দু - West Bengal News 24

অধ্যক্ষকে অসম্মানের অভিযোগ , বিধানসভায় শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে শুভেন্দুর সাসপেনশনের পর ইতিমধ্যেই বিজেপির পক্ষ থেকে অনাস্থা প্রস্তাব আনার পরিকল্পনা নেওয়া হয়েছে।

এদিন বিধানসভায় শিলিগুড়ি বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ সংবিধান দিবসের উপর আলোচনা করছিলেন। ভাষণের মাঝেই দলত্যাগের প্রসঙ্গ টেনে আনে বিজেপি বিধায়ক। অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় সঙ্গে সঙ্গেই সেটিকে কার্যবিবরণী তালিকা থেকে বাদ দেন।

এদিন শুভেন্দু অধিকারী বলেন, “আমরা বিজেপির সদস্যরা যেখানে স্পিকারের কাছ থেকে সংবিধানের প্রোটেকশন পাচ্ছি না, সেখানে সংবিধান দিবসে মিষ্টি মিষ্টি কথা শুনে লাভ নেই। আমরা ভিতরেও বলেছি, এই হাউজ সংবিধানের পরিপন্থী কাজ করছে।

দমে না গিয়ে শুভেন্দু অধিকারী আরও বলেন, “বিজেপির যা কাজ আমরা তাই করেছি। ওদের ১৭০-৮০-৯০টা লোক চোর চোর শুনেছে। তৃণমূল মানেই চোর। শুনেছে এবং মাথা নিচু করে বিজেপির বিধায়কদের সামনে দিয়ে গিয়েছে। বিধানসভার ভিতরে, বাইরে, গেটে, ,সামনে, পিছনে সর্বত্র চোর শুনতে হচ্ছে।”

ট্রেজারি বেঞ্চ থেকে শাসকদলের উপ মুখ্যসচেতক তাপস রায় একটি মোশন আনেন। বলেন, ‘যাঁরা কোনওদিন সংবিধান হাতেই ধরেননি তাঁরা সংবিধান বুঝবেন কী করে ?’ তিনি প্রস্তাব করেন, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সাসপেন্ড করা হোক। কিছুক্ষণ পর শুভেন্দু অধিকারীকে এই অধিবেশন থেকে সাসপেন্ড করার কথা ঘোষণা করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন ::

Back to top button