জাতীয়

দুই কেন্দ্রীয় মন্ত্রী সহ ১২ জন বিজেপির সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন? কিন্তু কেন ?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

দুই কেন্দ্রীয় মন্ত্রী সহ ১২ জন বিজেপির সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন? কিন্তু কেন ?

রবিবার চার রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পর দেখা যায় , রাজস্থান ও ছত্তিশগড়ে কংগ্রেসকে গদিচ্যুত করেছে বিজেপি। মধ্যপ্রদেশে নিজেদের গড় ধরে রেখেছে গেরুয়া শিবির। তিন রাজ্যে ভোটজয়ের পরেই বিজেপির সদর দফতরে দাঁড়িয়ে নাম না করে কংগ্রেসকে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী।

বিজেপির যে ১২ জন সাংসদ ছত্তিশগড়, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে নির্বাচনে লড়েছেন এবং জিতেছেন , তারা সাংসদ পদ থেকে পদত্যাগ করলেন।

আজ এখনও পর্যন্ত মোট ১০ জন পদত্যাগ পত্র জমা দিয়েছেন। আগামিকাল আরও দুই সংসদের পদত্যাগ করার কথা। এই ১২ জন সাংসদের মধ্যে আছেন দুই কেন্দ্রীয় মন্ত্রী, নরেন্দ্র সিং তোমর এবং প্রহ্লাদ সিং প্যাটেল।

৭০ বছর ধরে বিভেদের রাজনীতি , আগামী দিনে আরও ব্যর্থতা” – বিরোধীদের খোঁচা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। উল্লেখ্য, সদ্যসমাপ্ত নির্বাচনে কেবল তেলেঙ্গানায় সরকার গড়তে পেরেছে কংগ্রেস। তার পরেই বিরোধীদের উদ্দেশে মোদির বার্তা ছিল, শুধরে যান নয়তো মানুষ মুছে দেবে।

প্রসঙ্গত , নিজের ভঙ্গিতেই প্রধানমন্ত্রী মোদী বলেন, “বিগত ৯ বছর ধরে যে সমালোচনা করছেন, তা পরিত্যাগ করে ইতিবাচক কথা বলুন। হার থেকে শিক্ষা নিয়ে এগিয়ে চলুন। শুধু বিরোধিতায় গলা ফাটানো, রাগ দেখানোয় লাভ নেই।”

আরও পড়ুন ::

Back to top button