কলকাতা

করোনা এবার কলকাতায়! হদিস ৩ আক্রান্তের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

করোনা এবার কলকাতায়! হদিস ৩ আক্রান্তের

করোনা এবার কলকাতায়! হদিস ৩ আক্রান্তের। শহরের তিনটি হাসপাতালে চিকিৎসাধীন তিন রোগীর শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলল। তবে সেগুলি করোনার ভাইরাসের জে এন ১ ভ্যারিয়েন্টের কিনা , তা জানতে নমুনার জিনোম সিকোয়েন্স করতে কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োমেডিক্যাল জিনোমিক্সে পাঠানো হবে।

আক্রান্ত ৩ জনের মধ্যে এক ৫ মাসের শিশুও রয়েছে। ওই শিশু ভর্তি মেডিক্যাল কলেজে। গত ৬ দিন ধরে খিঁচুনি আক্রান্ত হয়ে ভর্তি হয় বিহারের বাসিন্দা এই শিশু। আপাতত ওই ৩ জনকে কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। সূত্রের খবর , বুধবার রাজ্যের সরকারি হাসপাতালে মোট ১৯৩ জনের আরটিপিসিআর পরীক্ষা হয়। কারোর রিপোর্ট পজিটিভ আসেনি।

ইতিমধ্যে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের প্রতিনিধিদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। বৈঠকের পর বিভিন্ন রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের সঙ্গে আলোচনায় বসেন স্বাস্থ্যসচিব। সূত্রের খবর, বৈঠকে গুরুত্ব দিতে বলা হয়েছে RT-PCR টেস্টের ওপরে। করোনা পজিটিভ হলেই রোগীর নমুনা যাতে জিনোম সিকোয়েন্সিংয়ে পাঠানো হয় সেই ব্যাপারে হাসপাতালগুলিকে নির্দেশিকা পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

গোটা দেশে ফের মাথাচাড়া দিচ্ছে করোনা সংক্রমণ। রিপোর্ট অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনা আক্রান্ত হয়েছেন অন্তত ৬০০-র বেশি। ইতিমধ্যে কেন্দ্রের তরফ থেকে সবকটি রাজ্যকে সতর্ক করা হয়েছে। করোনার হঠাৎ বাড়বাড়ন্তে রাজ্যগুলিকে সতর্ক থাকার বার্তা দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তবে এখনই আতঙ্কের কোনও কারণ নেই বলে জানিয়েছেন নীতি আয়োগ।

আরও পড়ুন ::

Back to top button