প্রযুক্তি

এবার গুগলেই Where is My Train ! আপনার ট্রেন কোথায় আছে জানিয়ে দেবে সার্চ ইঞ্জিন

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

এবার গুগলেই Where is My Train ! আপনার ট্রেন কোথায় আছে জানিয়ে দেবে সার্চ ইঞ্জিন

বর্তমানে গন্তব্যে যেতে অনেকেই গুগল ম্যাপে ভরসা করেন। এবার থেকে অ্যাপে বেশ কিছু নতুন বৈশিষ্ট্য দেখতে পাওয়া যাবে। সবচেয়ে বড় বদল আসছে ম্যাপে আঞ্চলিক সীমার ফিচারে।

ইউজারদের সুবিধার করে দিতে বিভিন্ন খুঁটিনাটি জিনিস এবার ম্যাপের অ্যাপেই পাওয়া যাবে। অনেকেই নিয়মিত ট্রেনে যাতায়াত করেন। তাদের জন্য ট্রেনের লাইভ লোকেশন থাকবে ম্যাপে।

গুগলেই Where is My Train অ্যাপ থাকবে। নতুন ফিচার যোগ হয়েছে। কলকাতা ও মুম্বই লোকাল ট্রেনের লাইভ লোকেশন দেয় এই অ্যাপ। ২০২৪ সাল থেকে সেই লাইভ লোকেশন পেয়ে যাবেন এখানেই। লাইভ ওয়াক অ্যাসিস্ট্যান্সও যোগ হচ্ছে।

আরও পড়ুন :: মানুষের মৃত্যু কবে? নিখুঁত ভবিষ্যৎ বাণী করছে AI! চমকাবেন আপনিও

নতুন বছরে নতুন আপডেট আসবে। সাধারণত রাস্তা চেনার ক্ষেত্রে ভারতে বিভিন্ন ল্যান্ডমার্ককে চিনে রাখেন অনেকে। যেমন কোনও দোকান, পার্ক ইত্যাদি। গুগলও এবার তাই করবে। মেশিন লার্নিং প্রযুক্তি দিয়ে এই ফিচার আনবে গুগল ম্যাপ।

ম্যাপে যে ঠিকানা দেবেন তার নিকটবর্তী ৫ টি ল্যান্ডমার্ক ও এরিয়ার নাম তুলে ধরবে গুগল। এতে ব্যবহারকারীরা সহজে বুঝতে পারবেন ওই ঠিকানা আসলে কোন জায়গায়। গোটা প্রক্রিয়াটি কাজ করবে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে।

সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের স্মার্টফোনে সুবিধাগুলি থাকবে বলে জানিয়েছে গুগল। ভারতীয়দের এই অভ্যাসের কথা জানতে পেরেছে গুগলের সার্চ ইঞ্জিন। সেই মতোই সাজানো হয়েছে নতুন সুবিধাগুলি।

আরও পড়ুন ::

Back to top button