প্রযুক্তি

অনলাইনে বিমানের টিকিট কাটছেন? সাবধান! মুহুর্তে খোয়াতে পারেন সব

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

অনলাইনে বিমানের টিকিট কাটছেন? সাবধান! মুহুর্তে খোয়াতে পারেন সব

অনলাইনে বিমানের টিকিট কাটছেন ? সাবধান ! চোখের পলকেই সবকিছু খোয়াতে পারেন আপনি। কিভাবে চলছে জালিয়াতি চক্রের কাজ ? যদিও অনলাইনে বিমানের টিকিট কাটার ক্ষেত্রে জালিয়াতির ঘটনা নতুন কিছু নয়।

তবে শীতকাল হলেই এই জালিয়াতি চক্রের কাজ খুব বেড়ে যায়। কারণ কি ? আসলে, এই সময়ে সারা বিশ্বে বড়দিন এবং নববর্ষের ছুটি চলে , যার কারণে অনেকে ফ্লাইটে করে বিভিন্ন জায়গায় ঘুরতে যায়। ফলে সেটাকেই কাজে লাগায় প্রতারকরা। তাহলে কীভাবে সাবধান হবেন ?

১. ভুয়ো কোনও ওয়েবসাইট থেকে ভুলেও ফ্লাইটের টিকিট বুক করবেন না। শুধু ফ্লাইট বলে নয় , অচেনা কোনও ওয়েবসাইট থেকে ট্রেনের টিকিট বুক করলেও আপনি বিরাট বিপদে পড়বেন।

আরও পড়ুন :: এবার গুগলেই Where is My Train ! আপনার ট্রেন কোথায় আছে জানিয়ে দেবে সার্চ ইঞ্জিন

২. আচমকা আপনি দেখছেন ওই ওয়েবসাইট বা অ্যাপের এজেন্ট আপনাকে কল করে বলছে , এয়ারলাইন ফ্লাইট টিকিট বুক করার জন্য সীমিত সময় বাকি আছে , এতে আপনি অনেক অফার পাবেন। তাহলে আপনার বুঝতে হবে আপনি প্রতারণার শিকার হতে চলেছেন।

৩. ফ্লাইটের টিকিটের দাম খুব স্বাভাবিকভাবেই বেশি হয় , ট্রেনের তুলনায়। ফলে আপনি যদি কোথাও দেখেন , ট্রেনের টিকিটের দামে ফ্লাইটের টিকিট বুকিং হচ্ছে , তবে সেই ফাঁদে ভুলেও পা দেবেন না। কারণ বুকিং করলেই আপনার লিংক চলে যাবে প্রতারকদের কাছে , সর্বশান্ত হবেন আপনি।

৪. ইন্টারনেটের মাধ্যমে এয়ারলাইন টিকিট বুক করার সময় প্রতারণার শিকার না হতে চাইলে কিছু বিশেষ বিষয়ে নজর রাখুন। কারণ বর্তমান সময়ে অনলাইন টিকিট কাটবার ক্ষেত্রে ইন্টারনেট পরিষেবা একমাত্র ভরসা। তাই কোন সিদ্ধান্ত নেওয়ার আগে ভাবুন , একবার ভুল সিদ্ধান্ত এক নিমেষের মধ্যে সর্বশান্ত করে দিতে সক্ষম আপনাকে ।

আরও পড়ুন ::

Back to top button