প্রযুক্তি

ঝড়ের গতিতে দেশের সর্বত্র 5G চালু – কথা দিয়ে কথা রাখল Reliance Jio

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ঝড়ের গতিতে দেশের সর্বত্র 5G চালু – কথা দিয়ে কথা রাখল Reliance Jio

কথা রাখল Reliance Jio। সংস্থাটি সম্প্রতি দাবি করেছে, যথা সময়ে সেই কাজ তারা করতে সক্ষম। যদিও রিলায়েন্স জিওর ওয়েবসাইটে এখনও লেখা রয়েছে, তারা দেশের ৭৭৬৪ শহর ও ছোট শহরে ৫ জি পরিষেবা চালু করতে পেরেছে। সেই পরিসংখ্যান অনেক দিন ধরেই তারা আপডেট করেনি, ফলে এই মুহূর্তে অফিসিয়াল নম্বর সম্পর্কে জানা যায়নি।

মুকেশ আম্বানি জানিয়েছেন, তামিলনাড়ুতে নেটওয়ার্ক কানেক্টিভিটি সম্প্রসারণের জন্য ৩৫০০০ কোটি টাকা বিনিয়োগ করেছে রিলায়েন্স জিও। তিনি দাবি করেছেন, “ডিজিটাল বিপ্লবের সুফল নিয়ে আসতে রিলায়েন্স জিও তামিলনাড়ুতে ৩৫০০০ কোটি টাকা বিনিয়োগ করেছে।

রাজ্যের প্রত্যেকটা শহর ও গ্রামে সেরার সেরা ৫ জি নেটওয়ার্ক দিতে প্রস্তুত সংস্থাটি।” ২৩৯ টাকা বা তার উপরের যে কোনও প্ল্যানে 5G নেটওয়ার্ক অফার করছে মুম্বইয়ের টেলিকম জায়ান্টটি। প্রিপেড ও পোস্টপেড দুই ক্ষেত্রেই বিষয়টি এক। MyJio অ্যাপ থেকে রিচার্জ করলেই ৫ জি নেটওয়ার্কের সুবিধাটি পাবেন ব্যবহারকারীরা।

Reliance Jio এই মুহূর্তে তার ব্যবহারকারীদের জন্য আলাদা করে কোনও 5G রিচার্জ প্ল্যান লঞ্চ করেনি। ২০২৪ তামিলনাড়ু গ্লোবাল ইনভেস্টর্স মিটে মুকেশ আম্বানি বলছেন, “ডিসেম্বরে রিলায়েন্স জিও সারা বিশ্বে সবথেকে দ্রুত ৫ জি রোলআউট করেছে।”

মুকেশ আম্বানি এই খবরটি জানিয়েছেন ৭ জানুয়ারি। এখন দেখার , দেশের ঠিক কতগুলি শহর ও গ্রামে জিও তাদের ৫ জি রোলআউট করার সঠিক পরিসংখ্যানটি কবে নাগাদ আপডেট করে।

আরও পড়ুন ::

Back to top button