রাজ্য

কাতারে কাতারে পুণ্যার্থীর ঢল, প্রবল ঠান্ডাকে উপেক্ষা করে মধ্যরাত থেকেই সাগরে ডুব

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Gangasagar 2024 : কাতারে কাতারে পুণ্যার্থীর ঢল, প্রবল ঠান্ডাকে উপেক্ষা করে মধ্যরাত থেকেই সাগরে ডুব - West Bengal News 24

প্রশাসন জানাচ্ছে , জনসমাগমের নিরিখে বিগত বছরগুলিকে অনায়াসে পিছনে ফেলে দেবে ২০২৪ গঙ্গাসাগর মেলা। ইতিমধ্যেই প্রায় ৬৫ লক্ষ তীর্থযাত্রীর আগমন ঘটেছে গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণে। প্রতি বছরের মতো এবারও গঙ্গাসাগরে ছিল লক্ষাধিক মানুষের ভিড়। কাতারে কাতারে পুণ্যার্থীর ঢল , প্রবল ঠান্ডাকে উপেক্ষা করে মধ্যরাত থেকেই সাগরে ডুব দিলেন লক্ষ লক্ষ পুণ্যার্থীরা।

সোমবার সকালে পুণ্যস্নান সেরে পুজো দিতে কপিল মুনির আশ্রমে যান পুন্যার্থীরা। ধূপ ও ধুনোর গন্ধে তৈরি হয়েছে আধ্যাত্মিক পরিবেশের আবহ। প্রদীপের আলো , শঙ্খধ্বনি , উলুধ্বনিতে ভরে উঠেছে সাগর উপকূল। কার্যত আধ্যাত্মিক আলো ছায়ার খেলায় মেতে উঠেছে গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণ। এদিন মধ্যরাত পর্যন্ত চলবে শাহি স্নান। তাই আবহাওয়ার কারণে পরিষেবা প্রতিকূল হলেও পরিষেবা স্বাভাবিক না হলে সমস্যায় পড়তে হবে যাত্রীদের।

তবে সময় গঙ্গাসাগর মেলা চললেও খুব স্বাভাবিকভাবেই বাধ সেধেছে আবহাওয়া। কনকনে ঠান্ডা থেকে ঘন কুয়াশা – কার্যত নাকাল তীর্থযাত্রীরা। কুয়াশার জেরে প্রশাসনের পক্ষ থেকে পুণ্যার্থীদের যাতায়াতের বাস বন্ধ করে দেওয়া হয়েছে , খবর প্রশাসন সূত্রে। কুয়াশা কাটলে তবে পুনরায় পরিবহন ব্যবস্থা চালু হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button