জাতীয়

তৃণমূল-কংগ্রেস জোটের ভবিষ্যত নিয়ে প্রশ্ন, রাহুল গান্ধীর বক্তব্যে আশার আলো

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

তৃণমূল-কংগ্রেস জোটের ভবিষ্যত নিয়ে প্রশ্ন, রাহুল গান্ধীর বক্তব্যে আশার আলো

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ইন্ডিয়া জোটে সিপিএমের ‘দাদাগিরি’র অভিযোগের পর তৃণমূল-কংগ্রেস জোটের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠেছিল। কিন্তু মঙ্গলবার গুয়াহাটিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বক্তব্যে সেই প্রশ্নের কিছুটা উত্তর মিলল।

রাহুল গান্ধী বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমার ব্যক্তিগত ও দলের সঙ্গে ভালো সম্পর্ক আছে। ছোটখাটো সমস্যা থাকে। কিন্তু এগুলো নিয়ে এখনই কিছু বলার নেই।”

তিনি আরও বলেন, “আমরা তৃণমূলের সঙ্গে জোট করতে আগ্রহী। আসনরফা নিয়ে আলোচনা চলছে।”

মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার সংহতি মঞ্চ থেকে ইন্ডিয়া জোটের সমালোচনা করেছিলেন। তিনি বলেছিলেন, “বাংলায় ইন্ডিয়া জোটের মিটিং করছে। এই নাম আমরা দিলাম। যেখানে যাই সেখানে দেখি, সিপিএম মিটিং কন্ট্রোল করে। যে দলের সঙ্গে ৩৪ বছরের লড়াই তাঁদের কথা শুনব?”

আসনরফা নিয়েও তিনি তোপ দাগেন। বলেন “আমি বলেছিলাম ৩০০ আসনে লড়াই হোক। তার পর বাকিদের সাহায্য করে দেব। কিন্তু আসন নিয়ে আমাদের কথা শোনা হয় না। তবু চেষ্টা করি ইন্ডিয়া মিটিংয়ে যেতে। অসম্মান সত্ত্বেও জোটের বৈঠকে যাই।”

রাহুল গান্ধীর বক্তব্যে বোঝা যাচ্ছে যে, তিনি তৃণমূলের সঙ্গে জোট করতে আগ্রহী। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক ভালো বলেও জানিয়েছেন।

তবে রাহুল গান্ধীর বক্তব্য আসনরফার প্রশ্নের সমাধান করেনি। কংগ্রেস বাংলায় ১০টি আসনে লড়তে চাইছে, কিন্তু তৃণমূল তাদের দুটির বেশি আসন ছাড়তে রাজি নয়। এই সমস্যার সমাধান না হলে তৃণমূল-কংগ্রেস জোটের ভবিষ্যত নিয়ে আবারও প্রশ্ন উঠতে পারে।

আরও পড়ুন ::

Back to top button