রাজনীতিরাজ্য

‘কেউ কাড়তে পারবে না – জনসমক্ষে আত্মপক্ষ সমর্থনের পূর্ণ অধিকার রয়েছে মহুয়ার’ : দিল্লি হাই কোর্ট

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mahua Moitra : ‘কেউ কাড়তে পারবে না – জনসমক্ষে আত্মপক্ষ সমর্থনের পূর্ণ অধিকার রয়েছে মহুয়ার’ : দিল্লি হাই কোর্ট - West Bengal News 24

‘কেউ কাড়তে পারবে না – জনসমক্ষে আত্মপক্ষ সমর্থনের পূর্ণ অধিকার রয়েছে মহুয়ার’ : দিল্লি হাই কোর্ট। টাকার বিনিময়ে প্রশ্ন মামলায় প্রাক্তন বন্ধু আইনজীবী জয় অনন্ত দেহদ্রাইয়ের সঙ্গে সম্পর্ক তিক্ততার জায়গা নিয়েছে। একে অপরের বিরুদ্ধেও সরব হয়েছেন দু’পক্ষ।

সোমবার এই মামলার শুনানিতে উচ্চ আদালতের তরফে জানানো হয়েছে, “আপনি যদি প্রকাশ্যে অভিযোগ তোলেন তাহলে মহুয়ারও অধিকার রয়েছে নিজের পক্ষে কথা বলার। তবে সেক্ষেত্রে কোনও মিথ্যা দাবি উনি করতে পারেন না।

অবশ্য দুপক্ষই যদি একে অপরের বিরুদ্ধে বাকযুদ্ধে না নামেন সেটা আলাদা বিষয়। কিন্তু আপনি প্রকাশ্যে কোনও কথা বললে আত্মপক্ষ সমর্থনের পূর্ণ অধিকার রয়েছে মহুয়ারও।”

উচ্চ আদালত এটাও জানায়, যদি মহুয়া অনন্তের বিরুদ্ধে কোনও মিথ্যা অভিযোগ এনে থাকেন, সেক্ষেত্রে অবশ্যই পদক্ষেপ করা হবে তাঁর বিরুদ্ধে। তার আগে দুপক্ষেরই সংযত থাকা উচিত। এছাড়া দু’পক্ষের আইনজীবীকেও আদালত পরামর্শ দেয় তাঁরা যাতে প্রকাশ্যে একে অপরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়িতে না নামেন।

আগামী ২৫ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি। বিচারপতি আরও বলেন, দুজনের সম্পর্ক সম্প্রতি যে জায়গায় গিয়েছে, সেখানে একে অপরকে দোষারোপ করা খুব স্বাভাবিক। যদিও সাম্প্রতিক সময়ে তেমন কোনও মন্তব্য যে মহুয়া করেননি একথাও জানানো হয় হাই কোর্টের তরফে।

আরও পড়ুন ::

Back to top button