ক্রিকেট

নেবেন না বিশ্বকাপের অতিরিক্ত বোনাস ! বড়মনের পরিচয় দিলেন আদ্যপান্ত টিমম্যান রাহুল দ্রাবিড়

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

নেবেন না বিশ্বকাপের অতিরিক্ত বোনাস ! বড়মনের পরিচয় দিলেন আদ্যপান্ত টিমম্যান রাহুল দ্রাবিড়

বার্বাডোজে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়। ১৩ বছরের শাপমুক্তি ঘটে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। রোহিত শর্মারা বিজয়কেতন ওড়ানোর পরেই নিজের এক্স হ্যান্ডেলে টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি টাকা প্রাইজ মানি ঘোষণা করেছিলেন বোর্ড সচিব জয় শাহ। বিশ্বকাপের মূল দলে যে ১৫ জন ছিলেন, তারা পাচ্ছেন ৫ কোটি টাকা করে। হেড কোচ রাহুল দ্রাবিড়ের জন্যও ওই ৫ কোটি টাকাই বরাদ্দ করা হয়। বিসিসিআইয়ের এক সদস্য বলেন, ”বাকি সাপোর্ট স্টাফরা যে অর্থ পাচ্ছেন, রাহুলও একই অর্থ দাবি করেছেন। আমরা ওর আবেগকে শ্রদ্ধা জানাই।”

টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি টাকা প্রাইজ মানি ঘোষণা করেছিলেন বোর্ড সচিব জয় শাহ। সেই ১২৫ কোটি টাকা ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফ-সহ অন্যান্য সদস্যদের মধ্যে ভাগ করে দেওয়া হবে বলেই সূত্রের খবর। বিশ্বজয়ী কোচ জানিয়ে দেন তিনি বিশ্বজয়ের অতিরিক্ত ‘বোনাস’ নেবেন না।

তাঁর সহকারীরা যা অর্থ পাচ্ছেন, তিনিও সেই একই অর্থ নেবেন। উল্লেখ্য, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলীপ, বোলিং কোচ পরশ মাম্ব্রেরা পাচ্ছেন ২.৫ কোটি টাকা। রাহুল দ্রাবিড়ও ২.৫ কোটি টাকাই নেওয়ার কথা জানান বলেই একটি সংবাদমাধ্যমের খবর।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ন্যায়বিচার পেলেন রাহুল দ্রাবিড়। ক্রিকেটার জীবনে তিনি চিরকালই ঢেকে ছিলেন সৌরভ-শচীনের ছায়ায়। দুরন্ত সব ইনিংস খেলেছেন, কিন্তু অন্য কেউ এসে তাঁর উপর থেকে প্রচারের সব আলো শুষে নিয়েছেন। তাঁর কোচিংয়ে ভারত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ, ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে পৌঁছেও ব্যর্থ হয়েছিল। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে রোহিত-রাহুল জুটি কাপ নিয়ে দেশে ফেরেন।

আরও পড়ুন ::

Back to top button