খেলা

লকডাউন ভাঙায় ক্রিকেটারের শাস্তি

লকডাউন ভাঙায় ক্রিকেটারের শাস্তি

করোনাভাইরাসের প্রভাব যত বাড়ছে, ততই একাট্টা হচ্ছে ভারত। কেন্দ্রীয় সরকার আরোপিত লকডাউনের নিয়ম মেনে চলার চেষ্টা করছেন আপামর জনসাধারণ থেকে ক্রিকেটার ও সেলেব্রেটিরা। তবু এর মধ্যে কিছু মানুষ নিয়ম লঙ্ঘন করছেন।

যখন-তখন রাস্তায় বেরিয়ে প্রশাসনের চিন্তা বাড়িয়ে তুলছেন তারা। সেই তালিকায় যুক্ত হয়েছে ভারতীয় এক ক্রিকেটারের নাম। তিনি ঋষি ধাওয়ান। লকডাউনের নিয়ম ভাঙায় তাকে শাস্তি দিয়েছে পুলিশ।

শনিবার হিন্দুস্তান টাইমস জানিয়েছ, প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে ব্যক্তিগত গাড়ি নিয়ে রাস্তায় বের হন ধাওয়ান। সেটি নিজেই চালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

সাধারণত সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সাধারণ মানুষকে প্রয়োজনীয় কাজে নিয়ম মেনে রাস্তায় বেরোনোর অনুমতি দেয় ভারত সরকার। কিন্তু ধাওয়ানের কাছে গাড়ির কোনো পাস ছিল না বলে জানিয়েছে পুলিশ।

সরকারি নিয়ম লঙ্ঘন করায় তাকে ৫০০ রুপি জরিমানা করেছে পুলিশ। একইসঙ্গে ভারতীয় ক্রিকেটারকে আরও সতর্ক হওয়ারও পরামর্শ দেয়া হয়েছে।

হিমাচল প্রদেশের ক্রিকেটার ঋষি ধাওয়ান ২০১৬ সালে ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেন। জাতীয় দলের জার্সি পরে মাঠে নামেন ৩ ওয়ানডে ও ১ টি-টোয়েন্টিতে। পাশাপাশি আইপিএলও খেলেন।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৭০২ রান করার পাশাপাশি ৩০৮টি উইকেট নিয়েছেন ঋষি। লিস্ট-এ ক্রিকেটে সংগ্রহ করেছেন ১৭৭৭ রান। বল হাতে উইকেট শিকার করেছেন ১২৫টি। টি-টোয়েন্টি ফরম্যাটে ১১৬৬ রান করা ছাড়াও ৬৪টি উইকেট রয়েছে এ অলরাউন্ডারের ঝুলিতে।

সুত্র : যুগান্তর

আরও পড়ুন ::

Back to top button