রাজ্য

অবৈধ জমায়েত তুলতে গিয়ে টিকিয়া পাড়ায় পুলিশের উপর সংখ্যালঘু সম্প্রদায়ের হামলা !

অবৈধ জমায়েত তুলতে গিয়ে টিকিয়া পাড়ায় পুলিশের উপর সংখ্যালঘু সম্প্রদায়ের হামলা !

 

নিজস্ব সংবাদদাতা : লকডাউন এ রাস্তায় ভিড়; জমায়েত আড্ডা। আর লকডাউন মানতে বলায়; টিকিয়াপাড়ায় পুলিশের উপর সংখ্যালঘু সম্প্রদায়ের হামলা। লকাডাউনের মধ্যে জমায়েত আটকাতে গিয়ে; মঙ্গলবার বিকালে আক্রান্ত হল পুলিশ। হাওড়ার অন্যতম কনটেনমেন্ট জোন; টিকিয়াপাড়ায় জমায়েতের খবর পেয়ে পুলিশ পৌঁছয়। ভিড় সরাতে গেলে উন্মত্ত জনতা; উলটে পুলিশকেই মারধর করতে থাকে। “টিকিয়াপাড়ায় পুলিশের উপর সংখ্যালঘু সম্প্রদায়ের হামলা; তাই চুপ মমতা বন্দ্যোপাধ্যায় সরকার”; অভিযোগ বিজেপির।

লকডাউনে জমায়েত সরাতে গিয়ে; মানুষের ক্ষোভের শিকার পুলিশ। মঙ্গলবার বিকালে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয়; হাওড়ার টিকিয়াপাড়া এলাকা। অল্প সময়ের মধ্যেই ছড়িয়ে পড়ে; এই ঘটনার বেশ কয়েকটি ভিডিও। দেখা যায় এক পুলিশকর্মীকে; কয়েকশো মানুষ ঘিরে ধরেছে। দেখা যায়; পুলিশের গাড়ি ঘিরে কয়েকশো মানুষ। লক ডাউন অমান্য করে; এত মানুষ কেন রাস্তায়? উঠে গেছে প্রশ্ন।

ভিডিও গুলির সত্যতা; The News বাংলা যাচাই করেনি। মারধরের পাশাপাশি; পুলিশকে লক্ষ করে ইঁট ছোঁড়ারও অভিযোগ ওঠে। পুলিশের গাড়ি ভাংচুর করা হয়। পরিস্থিতি সামলাতে বিশাল বাহিনী পৌঁছয়; টিকিয়াপাড়ার ঘটনাস্থলে। সেই গাড়ি ঘিরেও ভাঙচুর চালায় উন্মত্ত জনতা। দেখা যায়, প্রাণ ভয়ে পালাচ্ছেন পুলিশ কর্মীরা। এত সাহস কি করে হয়? প্রশ্ন তুলেছে বাম ও বিজেপি নেতারা।

গতকালই নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; ২২৭টি কন্টেমনেন্ট জোনের কথা ঘোষণা করেন। তার মধ্যেই ছিল হাওড়ার এই অঞ্চল। সেখানেই লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণে গিয়ে; জনরোষের মুখে পড়ল পুলিশ। ঘটনার এখনও চুপ; বাংলার সব মহল। “পুলিশের উপর সংখ্যালঘু সম্প্রদায়ের হামলা; তাই এই ঘটনা নিয়ে কিছু বলবেন না কেউই”; অভিযোগ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের। রাজ্য পুলিশ ব্যবস্থা নিতে পারবে কি? এটাই এখন বড় প্রশ্ন।

আরও পড়ুন ::

Back to top button