রাজ্য

রাস্তায় পড়ে থাকা ৫০০-এর চকচকে নোট কুড়িয়ে কোয়ারেন্টাইনে বেশ কয়েকজন !

রাস্তায় পড়ে থাকা ৫০০-এর চকচকে নোট কুড়িয়ে কোয়ারেন্টাইনে বেশ কয়েকজন !

 

ওয়েবডেস্ক :: রায়গঞ্জ ,  রাস্তায় পড়ে থাকা টাকার নোট কুড়িয়ে গৃহবন্দি হলেন রায়গঞ্জ শহরের কয়েকজন ব্যক্তি। করোনা সংক্রমনের আশঙ্কা থেকে তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে রায়গঞ্জ থানার পুলিশ। ঘটনাটি এরকম – ভোরের আলো ফুটতেই রাস্তায় থরে থরে টাকা পড়ে থাকতে দেখেন রায়গঞ্জের বন্দর এলাকার বাসিন্দারা। বেওয়ারিস টাকা রাস্তায় পড়ে থাকতে দেখে তা যে যেমন পেরেছেন, কুড়িয়ে নিয়ে সোজা পকেটে পুরেছেন।

কে বা কারা, কেন এই চকচকে ৫০০ টাকার নোট রাস্তায় ছড়িয়ে গিয়েছে, তা নিয়ে চিন্তা না করেই নোট কুরোতে হুড়োহুড়ি পড়ে যায়। কিন্তু তারপরেই যেন হুশ ফেরে। করোনার সংক্রমণের খপ্পরে পরার আশঙ্কা দেখা দেয়। শুনতে গল্প মনে হলেও এই ঘটনা সত্যি।

মঙ্গলবার সকাল প্রায় ছ’টা নাগাদ রায়গঞ্জের বন্দর এলাকায় ঘটনাটি ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এদিন কুমারডাঙির দিক থেকে মোটর বাইকে চেপে দুজন রায়গঞ্জ শহরের দিকে আসছিলেন। সে সময় বন্দর পোষ্ট অফিসের সামনে দিয়ে ওই বাইক আরোহিরা টাকা ছড়াতে ছড়াতে যান বলে দাবি এলাকার কয়েকজনের। পিছন থেকে স্থানীয়রা চিত্‍কার করে ডাকাডাকি করলেও ওই বাইক আরোহিরা তাতে কর্ণপাত না করে সোজা চলে যান বলে দাবি।

এদিকে রাস্তায় বেশ মোটা অঙ্কের টাকা পড়ে থাকতে দেখে স্থানীয় বাসিন্দাদের একাংশ রাস্তা থেকে কুড়িয়ে যে যার মত টাকা পকেটে পোড়েন বলে অভিযোগ। স্থানীয়দের দাবি, এদিন প্রায় পঞ্চাশ হাজার টাকা এভাবে ছড়িয়ে দিয়ে চম্পট দেয় ওই বাইক আরোহিরা। কিন্তু এরপরই আতঙ্কিত হয়ে পড়েন তারা।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে যায় রায়গঞ্জ থানার পুলিশ। পুলিশ গিয়ে টাকা সংগ্রহকারীদের ১৪দিন হোম কোয়ারেন্টিাইনে থাকার পরামর্শ দেয় বলে স্থানীয়রা জানান। তবে কারা এমন ঘটনা ঘটালো তা এখনও স্পষ্ট নয়। আবার কারও টাকা যদি হারিয়ে গিয়ে থাকে তাতে থানা বা ওই এলাকায় সে ব্যাপারেও কেউ যোগাযোগ করেন নি বলে জানা গিয়েছে।

তবে যাই হোক এই লক ডাউনের মাঝে হঠাত্‍ এই টাকা ছাড়ানোর ঘটনা এক শ্রেনীর মানুষের কাছে যেমন চরম উত্‍সাহের আবার এই ঘটনায় রীতিমত তীব্র আতঙ্ক ছড়িয়েছে রায়গঞ্জ শহর জুড়ে। এদিন স্থানীয় একটি বাড়ির সিসি ক্যামেরায় সে চিত্র ধরা পড়ে। স্থানীয় বাসিন্দাদের দায়ের করা লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ।

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button