কলকাতা

শহরে কন্টেইনমেন্ট জোন বেড়ে হল ৪৫, কড়া নজর থাকবে প্রশাসনের

শহরে কন্টেইনমেন্ট জোন বেড়ে হল ৪৫, কড়া নজর থাকবে প্রশাসনের

 

ওয়েবডেস্ক : কলকাতা, অত্যন্ত প্রয়োজনীয়তা না থাকলে, বাড়ি থেকে বেরোবেন না। বেরোলেও মাস্ক ব্যবহার করুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। নিজে সুস্থ থাকুন, সবাইকে সুস্থ রাখুন।’‌,

বুধবার সকাল থেকেই কলকাতার নানা প্রান্তে পুলিশের এই সতর্কবার্তা শোনা যাচ্ছে। কারণ, বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাচ্ছে লকডাউন। কন্টেইনমেন্ট জোনে কড়া লকডাউনের নির্দেশ দিয়েছে সরকার।

কন্টেইনমেন্ট জোনের সংখ্যাই লাফিয়ে লাফিয়ে বাড়ছে শহরে। গতকাল প্রথমে পুর প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, কলকাতায় রয়েছে ২৮টি কন্টেইনমেন্ট জোন। তারপর সেটি বেড়ে রাতের বেলা হয় ৩৩টি। কিন্তু বুধবার সেই কন্টেইনমেন্ট জোনের সংখ্যাই বেড়ে হল ৪৫।

আরও পড়ুন : শুক্র, সোম ২ জেলা নিয়ে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

মানে আরও বেশি করে কলকাতায় লকডাউন কার্যকর করতে হবে। কারণ, শহরে একদিনের মধ্যেই অনেকটা বেড়ে গিয়েছে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা। সেই জোনেই চলবে কড়া লকডাউন।

শুধু অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া, বাকি সবকিছুই বন্ধ করে দেওয়া হবে। যানবাহন বন্ধ থাকবে। পুলিশের নজর থাকবে কড়া। কোনওভাবে করোনা সংক্রমণ রুখতেই প্রশাসন কড়া হতে চাইছে।

কলকাতা শহরের একের পর এক কন্টেইনমেন্ট জোনে বুধবার থেকেই গার্ডরেল দিয়ে আটকে দিয়েছে কলকাতা পুলিশ। সরাসরি নজরদারি চালানো

আরও পড়ুন : ‘কাঁটা লাগা’ গার্ল শেফালি ওই নাচের জন্য কত পেয়েছিলেন জানেন? জানলে চোখ কপালে উঠবে!

হচ্ছে। কিন্তু কোথাও কোথাও দেখা যাচ্ছে একেবারে উল্টো চিত্র। হুঁশ ফিরছে না মানুষের। অনেকেই সামাজিক দূরত্ব মানছেন না। মাস্কের ব্যবহার করছেন না। ফলে সমস্যা থেকেই যাচ্ছে।

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button