কলকাতা

আজও বিক্ষিপ্ত বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

আজও বিক্ষিপ্ত বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

 

ওয়েবডেস্ক : আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন, আর সেই কারণেই শহর জুড়ে বেড়েছে আর্দ্রতা জনিত অস্বস্তি ভ্যাপসা গরম। দুই এক পশলা বৃষ্টি হয়ে শহরে বেড়েছে আরও আর্দ্রতা জনিত অস্বস্তি।

এখন, এদিকে উত্তরবঙ্গের ওপরের থেকে মৌসুমী অক্ষরেখা সড়ে গেছে ইতিমধ্যেই, তাই একেবারে অনেকটাই কমে গেছে বৃষ্টির পরিমাণ। তবে হালকা মাঝারি বৃষ্টি দেখা যাবে উত্তরবঙ্গে। এখন মৌসুমী অক্ষরেখা বিরাজ করছে অমৃতসর, চন্ডীগড়, দীঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত।

তাই এই কারণেই এখন পশ্চিমের জেলাগুলোতে ভারি বৃষ্টির সম্ভাবনা আছে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রী আর সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রী। এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৫%। যা গত কয়েকদিনের থেকে অনেকটাই বেশী বলে মনে হচ্ছে।

আরও পড়ুন : একই দড়িতে ঝুলন্ত অবস্থায় উদ্ধার দুই বান্ধবীর দেহ, রহস্যমৃত্যু !

এদিকে বৃষ্টির পরিমাণ উত্তরবঙ্গে আবার কিছুটা বৃদ্ধি হতে পারে আগামী শনিবারের দিকে। তবে এখন আপাতত উত্তরবঙ্গের ৫ জেলায় হালকা মাঝারী বৃষ্টি হবে বলেই জানা গেছে, সাথে আরো জানা গেছে, যে দক্ষিণবঙ্গের জেলাগুলোতে ভারী বৃষ্টি হবে আগামী দিন গুলোতে।

পশ্চিমের জেলাগুলোতে এই বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে ঝাড়গ্রাম, পুরুলিয়া, দুই ২৪ পরগণা, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া সব জায়গায়। এদিকে উত্তরবঙ্গের অনেক নদীতে জলস্তর অনেকটাই বৃদ্ধি পেয়েছে, আর তারফলেই এখন অনেক জায়গায় তৈরী হয়েছে বন্যা পরিস্থিতি।

আরও পড়ুন : প্রকাশ্যে মুখ ঢাকলেন এই অভিনেত্রী…

এদিকে দক্ষিণবঙ্গের এখন জেলাগুলোতে হালকা মাঝারি বৃষ্টি হচ্ছে ঠিকই কিন্তু এবার আগামী দিনে সেই বৃষ্টির পরিমাণ বাড়বে ঠিকই, কিন্তু বজ্রবিদ্যত্‍ সহ।

আরও পড়ুন ::

Back to top button