বড়সড় দুর্ঘটনা, ক্রেন চাপা পড়ে অন্তত ১০ শ্রমিকের মৃত্যু আহত অনেক


বড়সড় দুর্ঘটনা, ক্রেন চাপা পড়ে অন্তত ১০ শ্রমিকের মৃত্যু আহত অনেক

পরীক্ষা-নিরীক্ষার সময় ভেঙে পড়ল ক্রেন। মৃত ১০। বিশাখাপটনমের হিন্দুস্তান শিপইয়ার্ডের ঘটনা । দুর্ঘটনার সময় ক্রেনটির তলায় আটকে পড়েন অনেকে। উদ্ধারকাজ চলছে। রক্ষণাবেক্ষণের জন্য হিন্দুস্তান শিপইয়ার্ডে একটি ক্রেনের পরীক্ষা চলছিল। সকাল থেকেই তাতে কাজ করছিলেন অনেকে। দুপুরে হঠাত্‍ই সেটি ভেঙে পড়ে। বুঝে ওঠার আগেই ক্রেনটির নিচে আটকে পড়েন বহু।

প্রথমে ছ’জনের মৃত্যুর খবর সামনে আসে। পরে জানা যায় আরও দু’জনের মৃত্যু হয়েছে। পরে আরও দু’জনের মৃত্যুর খবর সামনে আসে। শেষ পাওয়া খবর পর্যন্ত এই নিয়ে এখনও পর্যন্ত মোট ১০ জনের মৃত্যু হয়েছে। আহত অনেকেই। ক্রেনের নিচ থেকে উদ্ধারের কাজ চলছে। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে।


[ আরও পড়ুন : ভূমি পুজোয় যোগ দেবেন প্রধানমন্ত্রী, জেনে নিন বিস্তারিত ]

ঘটনার খবর সামনে আসতেই সেখানে পৌঁছায় অ্যাম্বুলেন্স ও পুলিশ। তিনজনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিদের দেহ উদ্ধারের কাজ এখনও চলছে। এদিকে স্থানীয় এক ট্রেড ইউনিয়ন নেতা এই দুর্ঘটনার বিষয়ে বলেন, ক্রেনে অতিরিক্ত ভার বহন করায় তা নুয়ে পড়ে প্রথমে তারপর ভার না নিতে পেরে তা ভেঙে যায়।

অন্ধ্রপ্রদেশের মন্ত্রী অবন্তী শ্রীবাস্তব সংশ্লিষ্ট আধিকারিকদের সবরকম প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। এদিকে করোনা আবহে সামাজিক দূরত্ব ভুলেই শিপইয়ার্ডে কর্মরতদের পরিবার ছউটে আসে শিপইয়ার্ডে। এতে গোলমাল বাঁধে। পুলিশ ঘটনাস্থলে যাওয়া থেকে পরিবারদের আটকায়।

[ আরও পড়ুন : নাম বদলাচ্ছে এই রাজ্যের মেট্রোর তিনটি স্টেশনের ]

সুত্র: Oneindia

Recommended For You