জাতীয়

অনির্দিষ্টকালীন বন্ধের ডাক ওলা, উবারের, নাকাল মানুষজন

অনির্দিষ্টকালীন বন্ধের ডাক ওলা, উবারের, নাকাল মানুষজন

মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালীন বন্‌ধ ডেকেছে দিল্লি এবং সংলগ্ন অঞ্চলের ওলা এবং উব্‌রের চালক সংগঠন। মহামারীর আবহে ঋণ মেটানোর সময়সীমা বাড়ানো এবং ভাড়া বৃদ্ধির দাবিতেই এই বন্‌ধ। কমপক্ষে দুলক্ষ চালক এই বন্‌ধে সামিল হয়েছেন। দিল্লির সর্বোদয় চালক সংগঠনের সভাপতি কমলজিত্‍ সিং গিল বললেন, ‘‌লকডাউনের জন্য চূড়ান্ত আর্থিক সঙ্কট দেখা দিয়েছে।

চালকরা তাঁদের ইএমআই দিতে পারছেন না। মঙ্গলবারই ঋণ মেটানোর সময়সীমা শেষ হয়েছে। ব্যাঙ্কগুলি আগে থেকেই আমাদের উপর চাপ দিয়ে যাচ্ছে। চালকরা ভয়ে আছেন, যে ইএমআই না মেটালে ব্যাঙ্ক তাঁদের গাড়ি নিয়ে নেবে।’‌ ওলা এবং উব্‌রের কমিশন বাড়ানো এবং ভাড়া বৃদ্ধির দাবিও জানিয়েছেন চালকরা। কমলজিতের মতে, ক্যাব সংস্থার বদলে সরকারের উচিত ভাড়া নির্দিষ্ট করে দেওয়া।

আরও পড়ুন : ৮ তারিখে চালু হচ্ছে ট্রেন, জেনে নিন বিস্তারিত

কারণ, মহামারীর আবহে যাত্রী সংখ্যা কম হওয়ায় রোজগারও অবধারিতভাবে কমে গিয়েছে। তার উপর ইএমআই মেটানোর চাপ। ফলে সংসার চালাতে চরম অসুবিধার সম্মুখীন হচ্ছেন চালকরা।

অথচ এই সমস্যা সমাধানের জন্য বারবার আপিল করলেও সরকার তাদের আবেদনে কর্ণপাত করেনি, অভিযোগ কমলজিতের। স্পিড লিমিট লঙ্ঘনের জন্য যে ভারী অঙ্কের পেনাল্টি বসানো আছে, মহামারীর আবহে সেটাও প্রত্যাহারের দাবি জানিয়েছেন চালকরা।

চালকদের বন্‌ধের ব্যাপারে ওলা বা উব্‌র সংস্থার তরফে এখনও কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। কিন্তু চালকরা বন্‌ধে সামিল হওয়ায় মঙ্গলবার বেশিরভাগ ওলা বা উব্‌র অ্যাপ ক্যাবই দিল্লি এবং সংলগ্ন অঞ্চলের রাস্তায় অমিল ছিল। মেট্রো বন্ধ থাকায় এবং বাসের সংখ্যা তুলনামূলকভাবে কম থাকায় এদিন সকাল থেকেই চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

 

সুত্র: আজকাল.in

আরও পড়ুন ::

Back to top button