জাতীয়

দেশবাসীর জন্য সুখবর, ১০০টি স্পেশ্যাল ট্রেনের ভাবনা রেলের

দেশবাসীর জন্য সুখবর, ১০০টি স্পেশ্যাল ট্রেনের ভাবনা রেলের

শীঘ্রই প্রায় আরও ১০০টি ট্রেন চালানোর ঘোষণা করতে পারে ভারতীয় রেল । দেশজুড়ে মঙ্গলবার থেকে আনলক ৪.০ শুরু হয়ে গিয়েছে । পাশাপাশি সেপ্টেম্বর মাস থেকে শুরু হয়ে যাচ্ছে উত্‍সবের মরশুম । এর জেরে রেল প্রায় আরও ১০০টি ট্রেন চালানোর প্রস্তুতি নিচ্ছে । কেবল গৃহ মন্ত্রালয়ের অনুমতি পাওয়ার অপেক্ষা । সূত্রের খবর অনুযায়ী, রেল রেলওয়ে জিরো বেসড টাইম টেবল জারি করলে এখন যে ট্রেন চলাচল করছে তার সময়ে কোনও বদল করা হবে না ।

দশহারা ও দীপাবলির কথা মাথায় রেখে এক রাজ্য থেকে অন্য রাজ্যে ট্রেন চলাচল শুরু করা হবে । এর পাশাপাশি রাজ্যের মধ্যেও বেশ কয়েকটি ট্রেন চালু করা হবে । এই সমস্ত ট্রেন স্পেশ্যাল ট্রেন হিসেবে চালানো হবে । এই ১০০টি ট্রেন ইন্টারস্টেট ও ইন্ট্রাস্টেট চলবে ।

আরও পড়ুন : অনির্দিষ্টকালীন বন্ধেরের ডাক ওলা, উবারের, নাকাল মানুষজন

করোনা ভাইরাস মহামারির জেরে মার্চ থেকে ১.৭৮ কোটির বেশি টিকিট বাতিল করেছে রেলওয়ে । অর্থাত্‍ যাত্রীদের প্রায় ২৭২৭ কোটি টাকা ফেরত দিয়েছে রেল । টিকিট বুকিংয়ের মাধ্যমে রেল যা আমদানি করেছে তার চেয়ে বেশি টাকা ফেরত দিয়েছে ।

করোনা সংক্রমণ আটকানোর জেরে দেশজুড়ে ২২ মার্চ থেকে প্যাসেঞ্জার ও মেল/এক্সপ্রেস ট্রেন পরিষেবা বন্ধ রাখা হয়েছে । তবে লকডাউনের জেরে দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য ১ মে শ্রমিক স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এরপর ১ জুন থেকে ১০০ টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ।

 

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button