জাতীয়

দেশে ফের আক্রান্তের সংখ্যা ৯৬ হাজারেরও বেশি, মোট সংক্রমণ ছাড়াল ৫২ লক্ষ

দেশে ফের আক্রান্তের সংখ্যা ৯৬ হাজারেরও বেশি, মোট সংক্রমণ ছাড়াল ৫২ লক্ষ

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘন্টায় দেশজুড়ে আক্রান্ত হলেন আরও ৯৬ হাজার ৪২৪ জন। এই নতুন সংক্রমণের জেরে দেশে মোট করোনা সংক্রমণ বেড়ে দাঁড়াল ৫২ লক্ষ ১৪ হাজার ৬৭৮।

শেষ ২৪ ঘন্টায় দেশজুড়ে মৃত্যু হয়েছে মোট ১,১৭৪ জনের। এর ফলে দেশে করোনার জেরে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৮৪ হাজার ৩৭২।

মোট ৫২ লক্ষের বেশি আক্রান্তের মধ্যে দেশে অ্যাক্টিভ করোনা কেস রয়েছে ১০ লক্ষ ১৭ হাজার ৭৫৪। সুস্থ হয়ে উঠেছে ৪১ লক্ষ ১২ হাজার ৫৫২ জন। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট উল্লেখ করে সংবাদসংস্থা এএনআই এই পরিসংখ্যান প্রকাশ করেছে।

অন্যদিকে করোনার ভ্যাক্সিন নিয়ে কিছুটা হলেও আশার কথা শুনিয়েছে রাশিয়া। নভেম্বর মাসেই ভারতের বাজারে মিলতে পারে রাশিয়ার তৈরি করোনার প্রতিষেধক স্পুটনিক-ভি। বুধবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে সাক্ষাত্‍কারে এই কথা জানিয়েছেন, রুশ প্রতিষেধক সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ ভারতীয় সংস্থা ডঃ রেড্ডি ল্যাবের ম্যানেজিং ডিরেক্টর জিভি প্রসাদ।

আরও পড়ুন : শুক্রবার ভারত বনধের ডাক

এদিন তিনি আরও বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মারণ ব্যাধিকে বশে আনতে আমরা রাশিয়ান সংস্থা আরডিআইএফ’র সঙ্গে একটি মউ চুক্তি স্বাক্ষর করেছি। এই চুক্তি অনুযায়ী যত তাড়াতাড়ি সম্ভব ভারতের বাজারে করোনার ভ্যাক্সিন নিয়ে আসা। তবে তিনি আরও জানিয়েছেন বর্তমান এই অতিমারীর হাত থেকে রেহাই পেতে ভারত সহ বিশ্বের সমস্ত দেশই দিনরাত এক করে নিজেদের সাধ্যমত ভ্যাক্সিন আবিস্কারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

একদিকে যখন ভ্যাকসিনের দিকে তাকিয়ে দেশ। অন্যদিকে নরেন্দ্র মোদী সকলের কাছে মাস্ক পড়তে ও করোনা ছড়িয়ে পড়া রুখতে ‘দো গজ কি দূরি’ বজায় রাখার জন্য আবেদন জানিয়েছেন। তিনি জনগণকে কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখতে, জনবহুল জায়গাগুলিতে যাওয়া এড়িয়ে যেতে আবেদন জানিয়েছেন।

 

 

সুত্র: কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button