রাজনীতি

সবথেকে বড় প্যান্ডামিকের নাম বিজেপি: মুখ্যমন্ত্রী

সবথেকে বড় প্যান্ডামিকের নাম বিজেপি: মুখ্যমন্ত্রী

হাথরসে দলিত কন্যাকে গণধর্ষণ। কলকাতায় বিজেপি হটাও স্লোগান নিয়ে পথে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন ধর্মতলার সভা থেকে তিনি বলেন, সবথেকে বড় প্যান্ডামিকের নাম বিজেপি। দলিতদের উপর অত্যাচার হচ্ছে বলে এদিন সরব হন মুখ্যমন্ত্রী।

এদিন তিনি বলেন, ভোটের সময় বড় বড় কথা বলে বিজেপি আর পরে অত্যাচার চালায় মানুষের উপর। হাথরস-কাণ্ডের উল্লেখ করে এদিন মমতা বলনে, ‘সবথেকে বড় প্যান্ডামিক হল বিজেপি।’

তিনি আরও বলেন, আমি হিন্দু বা মুসলিম নই। আজকের দিনের জন্য আমি দলিত। যার উপর অত্যাচার হবে, আমি তাই। বিজেপি সংবিধান না মেনে রাষ্ট্রপতি শাসনের মত শাসন চালাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।
বিজেপিকে একের পর এক তোপ দাগেন তিনি।

এদিকে, শনিবার ফের ৩৫ সাংসদকে সঙ্গে নিয়ে হাথরসের পথে রাহুল গান্ধী। নিজেরা গাড়ি চালিয়েই হাথরসের পথে প্রিয়াঙ্কা এবং রাহুল গান্ধী। যদিও সেখানে যাওয়ার পথে বারবার আটকে দেওয়া হয় রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কাকে।

আরও পড়ুন: মমতাকে আলিঙ্গন করবেন বলে নিজেই আক্রান্ত

প্রসঙ্গত, বৃহস্পতিবারও উত্তরপ্রদেশের হাথরাসের উদ্দেশে রওনা দিয়েছিলেন রাহুল গান্ধী ও তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধী। গ্রেটার নয়ডার কাছে তাঁদের কনভয় আটকায় পুলিশ। অভিযোগ গাড়ি থেকে নামতেই রাহুলকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয় পুলিশ। এমনকী তাঁকে লাঠিপেটা করা হয়েছে বলেও অভিযোগ। এরপরই রাহুল গান্ধী ও তাঁর বোনকে আটক করা হয়।

যোগী রাজ্যে দলিত তরুণীর উপর নৃশংস অত্যাচারের ঘটনায় ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। প্রতিবাদের ঝড় উঠেছে সর্বত্র। নির্যাতিত মৃতা তরুণীর হয়ে ন্যায় বিচারের দাবি জানিয়েছেন বিশিষ্টজনেরা। একাধিক রাজনৈতিক নেতা দোষীদের কড়া শাস্তির দাবি তুলেছেন।

হাথরাস পৌঁছনোর আগেই বৃহস্পতিবার রাহুল-প্রিয়াঙ্কার পথ আটকায় উত্তরপ্রদেশ পুলিশ। গ্রেটার নয়ডায় তাঁদের কনভয় ঢুকতেই পথ আটকায় পুলিশ। গাড়ি থেকে নেমে পুলিশের সঙ্গে কথা বলতে যান রাহুল গান্ধী। অভিযোগ, রাহুল গান্ধীকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেওয়া হয়। রাহুলকে পুলিশ লাঠিপেটা করেছে বলেও অভিযোগ ওঠে।

 

সূত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button