বলিউড

মুরালিধরনের বায়োপিকের পোস্টার আসতেই রোষানলে অভিনেতা বিজয়

মুরালিধরনের বায়োপিকের পোস্টার আসতেই রোষানলে অভিনেতা বিজয়

শ্রীলঙ্কান ক্রিকেটের কিংবদন্তি মহাতারকা মুত্তিয়া মুরালিধরনের বায়োপিক নির্মাণের ঘোষণা দিয়েছেন তামিল নির্মাতা এমএস শ্রীপতি। সম্প্রতি সিনেমাটির মূল অভিনেতা বিজয় সেতুপতির ফার্স্টলুক প্রকাশ হবার পরপরই তুমুল সমালোচনার মুখে পড়েছেন অভিনেতা।

সিনেমাটির মোশন পোস্টার প্রকাশ্যে এনেছে নির্মাতা প্রতিষ্ঠান। পোস্টারে মুরালিধরন হিসেবে বিজয় সেতুপতির প্রথম ঝলক প্রকাশ্যে এসেছে। এরপর থেকেই সামাজিকমাধ্যমে তুমুল শোরগোল। ট্রেন্ডিং হয়েছে ‘শেম অন বিজয় সেতুপতি’ হ্যাশট্যাগ।

ঘটনার নেপথ্যে রয়েছে শ্রীলঙ্কার গৃহযুদ্ধের দীর্ঘ ইতিহাস। যেখানে তামিল সংখ্যালঘুদের রক্তপাতের অভিযোগ বহু বছর ধরে করা হয়েছে। এই কারণেই প্রতিবেশী এই দেশের সরকারের প্রতি তামিল জনগণের অনেকাংশের ক্ষোভ রয়েছে।

আরও পড়ুন: খুঁজে পাওয়া যাচ্ছে না ক্যাটরিনার নায়ক

সামাজিকমাধ্যমে অভিযোগ করা হয়েছে মুরালিধরন নাকি দাবি করেছিলেন, শ্রীলঙ্কায় সংখ্যালঘু তামিলদের হত্যা করা হয়নি। তিনি সেই দেশের সরকারের পক্ষ নিয়েছিলেন। এ কারণেই তার বায়োপিকে অভিনয় করার জন্য বিজয় সেতুপতিকে ভারচুয়াল কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে।

কেউ কেউ আবার কটাক্ষ করে প্রশ্ন করেছেন, ‘তাহলে কি এবার আফ্রিদির বায়োপিকও ভারতে তৈরি হবে আর ভারতীয়রা তা সাপোর্ট করবেন?’

জুলাই মাসে ‘৮০০’ সিনেমার কথা ঘোষণা করা হয়। চলতি বছরের শেষেই সিনেমাটি রিলিজ করার পরিকল্পনা ছিল প্রযোজকদের। কিন্তু করোনা পরিস্থিতির কারণে শুটিং দেরিতে শুরু হয়। তামিল ভাষাতেই সিনেমাটি তৈরি করা হবে বলে জানা গেছে।

একাধিক ভাষায় ডাব করার পরিকল্পনাও রয়েছে পরিচালক শ্রীপতির। মুত্তিয়া মুরালিধরনের টেস্ট উইকেট রেকর্ডের কথা মাথায় রেখেই সিনেমাটির নাম ‘৮০০’ রাখা হয়েছে।

 

আরও পড়ুন ::

Back to top button