ওপার বাংলারাজ্য

মুখ্যমন্ত্রীর জন্য পুজো উপহার পাঠালেন শেখ হাসিনা

মুখ্যমন্ত্রীর জন্য পুজো উপহার পাঠালেন শেখ হাসিনা
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আসন্ন দুর্গাপুজো উপলক্ষে ‘ছোট বোন’ তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য শুভেচ্ছা উপহার পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সন্ধ্যায় নবান্নে মুখ্যমন্ত্রীর কার্যালয়ে গিয়ে উপহার পৌঁছে দিয়েছেন কলকাতার বাংলাদেশের উপ রাষ্ট্রদূত তৌফিক হাসান।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আত্মিক সম্পর্ক। দু’জনের সম্পর্ক অনেকটাই দিদি-বোনের। প্রতি বছরই নিয়ম করে বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য ইদ ও জন্মদিনের উপহার পাঠান বাংলার মুখ্যমন্ত্রী। তেমনই মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন, দুর্গাপুজো সহ বিভিন্ন উত্‍ুসবে পাঠাতে ভোলেন না শেখ হাসিনাও।

করোনার কারণে ভারত আর বাংলাদেশের মধ্যে বিমান চলাচল বন্ধ। তাই কোনও ঝুঁকি না নিয়ে রবিবার দুপুরেই বেনাপোল-পেট্রাপোল স্থল বন্দর দিয়ে বাংলার মুখ্যমন্ত্রীর জন্য উপহার পাঠিয়েছেন শেখ মুজিব কন্যা।

আরও পড়ুন: শাস্ত্রে নবপত্রিকাকে বলা হয়েছে ‘নবপত্রিকাবাসিনী নবদুর্গা

মুখ্যমন্ত্রীকে পাঠানো বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী আনতে দুপুরেই পেট্রাপোল সীমান্তে পৌঁছে গিয়েছিলেন কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের প্রথম সচিবের সহকারী আলম হোসেন। সেই উপহার সামগ্রী সন্ধ্যাতেই নবান্নে মুখ্যমন্ত্রীর কার্যালয়ে পৌঁছে দেন ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান।

তবে পুজোর শুভেচ্ছা উপহার হিসেবে বাংলার মুখ্যমন্ত্রীকে বাংলাদেশের প্রধানমন্ত্রী কী-কী পাঠিয়েছেন, তা নিয়ে কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের পদস্থ আধিকারিকরা কিছু জানাতে রাজি হননি।

 

সুত্র: এই মুহূর্তে

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button