খেলা

পাকিস্তানের হাস্যকর রানআউ দুই ব্যাটসম্যানের

পাকিস্তানের হাস্যকর রানআউ দুই ব্যাটসম্যানের
ছবি সংগৃহীত

বিশ্বের তৃতীয় দেশ হিসেবে করোনাভাইরাস লকডাউনের পর ক্রিকেট ফিরিয়েছে পাকিস্তান। আজ থেকে শুরু হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর আবার সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দল।

শুক্রবার দেশটির রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডের প্রথম ইনিংসেই ঘটেছে মজার এক ঘটনা। জিম্বাবুয়ের বিপক্ষে আবারও হাস্যকর এক রানআউটের জন্ম দিয়েছেন পাকিস্তানের দুই ব্যাটসম্যান। রান নিতে গিয়ে একই প্রান্তে চলে যান দুই ব্যাটসম্যান, আউট করে দেয়া হয় অপর প্রান্তে।

ইনিংসের ২৬তম ওভারের শেষ বলের। তখন ২ উইকেটে ১১৯ রান নিয়ে খেলছিল পাকিস্তান। সিকান্দার রাজার করা অফস্ট্যাম্পের বাইরের বলটি ব্যাকওয়ার্ডের দিকে খেলেন ব্যক্তিগত ফিফটি পেরুনো বাঁহাতি ওপেনার ইমাম উল হক। বল সোজা চলে যায় ফিল্ডারের হাতে।

ফলে স্বাভাবিকভাবেই রান নেয়ার সুযোগ ছিল না কোনো। কিন্তু শট করেই এক-দুই পা এগিয়েছিলেন ইমাম আর এটিকেই রানের কল ভেবে ভোঁদৌড় লাগান ননস্ট্রাইকে থাকা হারিস সোহেল। ইমাম আর দেখেননি যে হারিস ততক্ষণে প্রায় রান পুরো করে ফেলেছে, তিনি ফিরে যাচ্ছিলেন পপিং ক্রিজে।

আরও পড়ুন: করোনামুক্ত রোনাল্ডো

উইকেটের মাঝে যখন পাকিস্তানের দুই ব্যাটসম্যানের এই কীর্তি, তখন ব্যাকওয়ার্ড পয়েন্টের ফিল্ডার বল থ্রো করে দিয়েছেন স্ট্রাইকিং প্রান্তেই। কিন্তু সেই থ্রো খুব একটা ভাল ছিল না, তাই ধরতে পারেননি উইকেটরক্ষক ব্রেন্ডন টেলর। এ সুযোগে ননস্ট্রাইক প্রান্তে পৌঁছার জন্য ফের দৌড় শুরু করেন ইমাম।

কিন্তু সেই দৌড় আর পূরণ করতে পারেননি তিনি। ওভারথ্রো’য়ে বল চলে গিয়েছিল স্কয়ার লেগে। সেখানে থাকা ওয়েসলে মাধভের সোজা থ্রো করেন বোলার রাজার হাতে, বেলস ভেঙে ইমামের বিদায়ঘণ্টা বাজিয়ে দেন সিকান্দার রাজা। হাস্যকর সমাপ্তি ঘটে ইমামের ৫৮ রানের ইনিংসের।

 

আরও পড়ুন ::

Back to top button